মুখের কথাকে লিখিত মেসেজ আকারে পাঠানোর ফিচার আনছে হোয়াটসঅ্যাপ

মুখের কথাকে লিখিত মেসেজ আকারে পাঠানোর ফিচার আনছে হোয়াটসঅ্যাপ

মুখের কথাকে লিখিত মেসেজ আকারে পাঠানোর ফিচার আনছে হোয়াটসঅ্যাপ

দৈনন্দিন বিভিন্ন কাজে হোয়াটসঅ্যাপে মেসেজ আদান প্রদান করেন অনেকেই। অনেক সময় ব্যস্ততার কারণে বড় আকারে মেসেজ লেখার সময় পাওয়া যায় না। এ সমস্যার সমাধান করতে হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের মুখের কথাকে তাৎক্ষণিকভাবে মেসেজে রূপান্তর করার সুযোগ চালু করতে যাচ্ছে। এ সুবিধাটি চালু হলে ব্যবহারকারীরা কোনো নির্দিষ্ট ব্যক্তিকে খুব সহজেই মুখের কথাকে মেসেজে রূপান্তর করে পাঠাতে পারবেন।

আরও পড়ুনঃ মেটা এআই-এর সাহায্যে হোয়াটসঅ্যাপে কীভাবে জিআইএফ তৈরি করবেন?

হোয়াটসঅ্যাপের বিভিন্ন সুবিধা ও অসুবিধা নিয়ে কাজ করা প্রতিষ্ঠান ডব্লিউএবেটাইনফো-এর এক প্রতিবেদনে বলা হয়েছে, হোয়াটসঅ্যাপের ভয়েস চ্যাট মোড সুবিধা চালু হলে ‘মেটা এআই’ চ্যাটবটের মাধ্যমে মুখের কথাকে তাৎক্ষণিকভাবে মেসেজ রুপান্তর করে পাঠানো যাবে। এছাড়াও ব্যবহারকারীরা চাইলে বিভিন্ন ছবির ক্যাপশন লিখে পোস্টও করতে পারবে। এর ফলে সহজেই বিভিন্ন ধরনের মেসেজ পোস্ট করার সুযোগ পাওয়া যাবে।

হোয়াটসঅ্যাপের ভয়েস মোডে লেখা বড় আকারের মেসেজ ‘ফুল’ ও ‘ব্রিফ’—দুই মোডে পড়া যাবে। ফুল মোডে পুরো মেসেজ এবং ‘ব্রিফ’ মোডে সংক্ষিপ্ত আকারে দেখা যাবে। ফলে সহজেই অন্যদের পাঠানো বড় মেসেজের গুরুত্বপূর্ণ তথ্য সংক্ষেপে জানা যাবে। বর্তমানে এ সুবিধাটি আইওএস বেটা সংস্করণ ব্যবহারকারীদের ওপর পরীক্ষা করা হচ্ছে। হোয়াটসঅ্যাপ এ জন্য আইওএস বেটা সংস্করণের টেক্সট বক্সের পাশে ভয়েস চ্যাট আইকনও যুক্ত করেছে যেন খুব সহজেই ভয়েস কমান্ড দেওয়া যায়।

গত এপ্রিল মাসে মেটা হোয়াটসঅ্যাপ, ইনস্টাগ্রাম, ফেসবুক ও মেসেঞ্জারের সার্চ বারে নিজেদের তৈরি 'মেটা এআই' চ্যাটবট যুক্ত করার ঘোষণা দিয়েছে। তবে সব দেশের জন্য মেটা এআই চ্যাটবটটি এখনো উন্মুক্ত করা হয়নি। লার্জ ল্যাঙ্গুয়েজ মডেল এললামা থ্রি–ভিত্তিক চ্যাটবটটি কাজে লাগিয়ে অনলাইন থেকে দ্রুত বিভিন্ন তথ্য খুঁজে পাওয়া যায়। লার্জ ল্যাঙ্গুয়েজ মডেল এললামা থ্রি–ভিত্তিক চ্যাটবট অনলাইন থেকে বিভিন্ন তথ্য খুব দ্রুততার সাথে খুঁজে দিতে পারে।

সূত্র: প্রথম আলো

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url

Pagination Loadmore [Setting]