এবার গেম খেলতে পারবেন লিংকডইনে

এবার গেম খেলতে পারবেন লিংকডইনে

এবার গেম খেলতে পারবেন লিংকডইনে

লিংকডইন একটি পেশাজীবীদের জন্য একটি জনপ্রিয় সামাজিক যোগাযোগমাধ্যম। লিংকডইনে একে অপরের সঙ্গে পেশাগত যোগাযোগের পাশাপাশি বিভিন্ন প্রতিষ্ঠানের চাকুরির নিয়োগ বিজ্ঞপ্তিও পাওয়া যায়। ফলে পছন্দের চাকরির সন্ধান খুব সহজেই মিলে যায়। এবার নিজেদের প্ল্যাটফর্মে গেম খেলার সুবিধা চালু করেছে লিংকডইন। ব্যবহারকারীদের চাকরি খোঁজার পাশাপাশি বিনোদনের সুযোগ দিতে লিংকডইনের এই পদক্ষেপ।

লিংকডইন প্রাথমিকভাবে ‘ক্রসক্লাইম্ব’, ‘কুইন্স’এবং ‘পিনপয়েন্ট’ নামের তিনটি গেম খেলা সুবিধা দেবে। এসব গেম খেলেশুধু বিনোদনই হবে না পাশাপাশি পেশাগত বিভিন্ন দক্ষতাও বাড়ানো যাবে। ক্রসক্লাইম্ব গেমটিতে শব্দ সাজাতে হবে, কুইনস নামের গেমটি মূলত সুডোকুভিত্তিক একটি গেম আর পিনপয়েন্ট গেমটিতে ব্যবহারকারীর বিভিন্ন দক্ষতার প্রমাণ দিতে হবে। গেমগুলো একা একাই খেলা যাবে। পর্যায়ক্রমে সবার সাথে গেমগুলো খেলার সুযোগ পাবেন ব্যবহারকারীরা।

গেম খেলার সুযোগ চালুর ঘোষণা দিয়ে লিংকডইনের ভাইস প্রেসিডেন্ট ড্যানিয়েল রথ জানান, এটি একটি বড় ধরনের ঘোষণা। আমরা লিংকডইনে গেম খেলার সুবিধা যুক্ত করেছি। কুইনস, ক্রসক্লাইম্ব ও পিনপয়েন্ট নামের গেমগুলো খেলার পর তা কেমন লেগেছে, জানাবেন।

বর্তমানে ১০০ কোটির বেশি ব্যবহারকারী একে অপরের সঙ্গে পেশাগত যোগাযোগের পাশাপাশি নতুন চাকরি খুঁজতে লিংকডইন ব্যবহার করে থাকেন। লিংকডইন মাইক্রোসফটের একটি প্রতিষ্ঠান। আর মাইক্রোসফটের গেমিং ব্যবসার পরিধি অনেক বড়। মাইক্রোসফটের মালিকানায় রয়েছে এক্স বক্স, অ্যাকটিভেশন ব্লিজার্ড ও জেনিম্যাক্স এর মত বড় ভিডিও গেমিং ব্র্যান্ড।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url

Pagination Loadmore [Setting]