এআই–সুবিধা যুক্ত করছে ইউটিউবঃ ভিডিওর উল্লেখযোগ্য অংশ আর টেনে দেখতে হবে না

এআই–সুবিধা যুক্ত করছে ইউটিউবঃ ভিডিওর উল্লেখযোগ্য অংশ আর টেনে দেখতে হবে না

এআই–সুবিধা যুক্ত করছে ইউটিউবঃ ভিডিওর উল্লেখযোগ্য অংশ আর টেনে দেখতে হবে না

ব্যবহারকারীদের ভিডিও দেখার অভিজ্ঞতাকে আরও উন্নত করতে এআই–সুবিধা যুক্ত করছে ইউটিউব। উল্লেখযোগ্য দৃশ্য দেখার সুযোগ দিতে  ইউটিউব ‘জাম্প অ্যাহেড’ নামের কৃত্রিম বুদ্ধিমত্তা (এআই) সুবিধা যুক্ত করেছে। নতুন এ সুবিধা কাজে লাগিয়ে আকারে বড় যেকোনো ইংরেজি ভাষায় তৈরি ভিডিওর উল্লেখযোগ্য দৃশ্যগুলো দেখতে পারবেন ব্যবহারকারীরা। ফলে অল্প সময়ে পুরো ভিডিও দেখে শেষ করা যাবে।

জাম্প অ্যাহেড ফিচারটি অনেকটা ইউটিউবে থাকা স্কিপ অপশনের মতোই। স্কিপ অপশনের মাধ্যমে ভিডিওর যেকোনো অংশে ডাবল ট্যাপ করে ১০ সেকেন্ড পরবর্তী সময়সীমায় যাওয়া যায়। আর জাম্প অ্যাহেড কৃত্রিম বুদ্ধিমত্তা প্রযুক্তির মাধ্যমে বিষয়বস্তু পর্যালোচনা করে ভিডিওর উল্লেখযোগ্য অংশ শনাক্ত করে ব্যবহারকারীদের সেই অংশে নিয়ে যাবে। এর ফলে বারবার স্কিপ না করে খুব সহজেই ভিডিওর উল্লেখযোগ্য দৃশ্যগুলো দেখতে পারবেন ব্যবহারকারীরা।

জাম্প অ্যাহেড ফিচারটি চালু হলে ইউটিউবে থাকা ভিডিওর নিচে একটি নতুন বাটন যুক্ত হবে। বাটনটিতে ক্লিক করলেই ভিডিওর উল্লেখযোগ্য দৃশ্যগুলো দেখা যাবে। তবে বাটনটিতে ক্লিক না করলে বর্তমানের মতোই পুরো ভিডিও দেখতে পারবেন ইউটিউব ব্যবহারকারীরা। প্রাথমিকভাবে শুধুমাত্র যুক্তরাষ্ট্রে বসবাসকারী ইউটিউবের প্রিমিয়াম সংস্করণ ব্যবহারকারীরা জাম্প অ্যাহেড ফিচারটি ব্যবহার করতে পারবেন। পর্যায়ক্রমে অন্যান্য দেশেও এ ফিচারটি চালু করা হবে বলে জানিয়েছে ইউটিউব।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url

Pagination Loadmore [Setting]