কীভাবে মেসেঞ্জার একাউন্ট ডিএক্টিভ করবেন?

কীভাবে মেসেঞ্জার একাউন্ট ডিএক্টিভ করবেন?

কীভাবে মেসেঞ্জার একাউন্ট ডিএক্টিভ করবেন?

অনেকেই জানতে চান কীভাবে মেসেঞ্জার একাউন্ট ডিএক্টিভ করব। আজ আমরা জানবো কীভাবে মেসেঞ্জার একাউন্ট ডিএক্টিভ করবেন?

মেসেঞ্জার ফেসবুকের একটি মেসেজ আদান প্রদান, ভিডিও বা অডিও কল ও বিভিন্ন ফাইল পাঠানোর সেবা প্রদানকারী অ্যাপ। অনেকেই মেসেঞ্জার ডিলিট না করে ডিএক্টিভ করে রাখতে চান। ফেসবুক একাউন্ট ডিএকটিভ করলেই মেসেঞ্জার একাউন্ট স্বয়ংক্রিয়ভাবে ডিএকটিভ হয়ে যায়না। ফেসবুক আইডি ডিএকটিভ করে দিলেও মেসেঞ্জার একাউন্ট চালু থাকে ও মেসেঞ্জারে যারা এড আছে এমন যেকেউ মেসেজ পাঠাতে পারে। ফেসবুক থেকে সাময়িকভাবে বিরতি নিতে চাইলে অনেকেই ফেসবুক একাউন্ট ডিএকটিভ করে থাকেন। কিন্তু ফেসবুক একাউন্ট পুরোপুরি ডিলিট না করে সাময়িক সময়ের জন্য ফেসবুক ডিএক্টিভ করলেও মেসেঞ্জার চালু থাকে।

আরও পড়ুনঃ কীভাবে মেসেঞ্জারে ভিডিও কলের সময় ফোনের স্ক্রিন শেয়ার করবেন?

অবশ্য ব্যবহারকারীরা চাইলে ফেসবুকের সাথে সাথে মেসেঞ্জার একাউন্টও ডিএক্টিভ করতে পারেন। এতে আপনার মেসেঞ্জার একাউন্ট পুরোপুরি ডিলিট হয়ে যাবেনা। এতে আপনি যতদিন লগইন করবেন না ততদিন আপনাকে কেউ মেসেজ দিতে পারবেনা। আজ আমরা জানবো কিভাবে মেসেঞ্জার একাউন্ট ডিএক্টিভ করবেন।

মেসেঞ্জার একাউন্ট ডিএক্টিভ করলে কি হয়?

মেসেঞ্জার ডিএকটিভ করে দিলে মেসেঞ্জার অ্যাপের মাধ্যমে আপনাকে কেউ মেসেজ পাঠাতে পারবে না। আবার ইতিমধ্যে যাদের সাথে কনভার্সেশন করেছেন তারা কেউ আপনার সাথে  যোগাযোগ করতে পারবেনা। তবে মেসেঞ্জারে পুনরায় লগিন করে যদি একাউন্ট একটিভ করে থাকেন তাহলে ফেসবুক একাউন্টও একটিভ হয়ে যাবে।

মেসেঞ্জার একাউন্ট পুনরায় একটিভ করার পর যদি আবারও তা ডিএকটিভ করে দিতে চান, তাহলে ফেসবুক একাউন্টটি প্রথমে আবার ডিএকটিভ করে দিতে হবে।

উল্লেখ্য যে ফেসবুক একাউন্ট ডিলিট করলে আপনার মেসেঞ্জার একাউন্টের অ্যাকসেস সম্পূর্ণভাবে হারিয়ে যাবে। ফেসবুক একাউন্ট ছাড়া মেসেঞ্জার অ্যাপে ব্যবহার করার কোনো উপায় নেই। অর্থাৎ মেসেঞ্জার ব্যবহার করতে চাইলে অবশ্যই ফেসবুক একাউন্ট থাকতে হবে। 

মেসেঞ্জার একাউন্ট ডিএক্টিভ করবেন যেভাবে

আপনি যদি আপনার মেসেঞ্জার একাউন্টটি ডিএকটিভ করতে চান তাহলে প্রথমে ফেসবুক একাউন্টটি ডিএকটিভ করুন এবং তারপর নিচের পদ্ধতি অনুসরণ করে মেসেঞ্জার একাউন্টটি ডিএকটিভ করুন। চলুন মেসেঞ্জার একাউন্ট ডিএক্টিভ করার উপায় জেনে আসি।

আরও পড়ুনঃ কীভাবে ফেসবুক একাউন্ট ডিএক্টিভ করবেন?

মেসেঞ্জার একাউন্ট ডিএকটিভ করতে নিচের পদ্ধতিগুলো অনুসরণ করে মেসেঞ্জার একাউন্ট ডিএক্টিভ করুনঃ

  • প্রথমে মেসেঞ্জার অ্যাপে প্রবেশ করুন।
  • এরপর উপরে বামদিকের কর্নারে প্রোফাইল পিকচারের উপর ট্যাপ করুন।
  • এবার নিচে স্ক্রল করে Legal and Policies সিলেক্ট করুন।
  • এরপরে স্ক্রিনে প্রদর্শিত Deactivate Messenger অপশনটি সিলেক্ট করুন।
  • এবার আপনার ফেসবুক একাউন্টের পাসওয়ার্ড প্রদান করুন।
  • এবার Continue তে ট্যাপ করে স্ক্রিনে প্রদর্শিত নির্দেশনাগুলো অনুসরণ করে মেসেঞ্জার ডিএকটিভ এর প্রক্রিয়া শেষ করুন।

ফেসবুক মেসেঞ্জার একাউন্টটি পুনরায় একটিভ করতে চাইলে আপনার ফেসবুক ইউজারনেম ও পাসওয়ার্ড প্রদান করে মেসেঞ্জারে লগিন করতে হবে। তবে আপনি চাইলে একটিভ স্ট্যাটাস অফ রেখেও ফেসবুক একাউন্ট থেকে নিজেকে দূরে রাখতে পারেন, সেক্ষেত্রে ফেসবুক বা মেসেঞ্জার ডিএকটিভ করার কোনো প্রয়োজন নেই।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url

Pagination Loadmore [Setting]