ইনস্টাগ্রামে যুক্ত হচ্ছে চ্যাটবট তৈরির সুবিধা

ইনস্টাগ্রামে যুক্ত হচ্ছে চ্যাটবট তৈরির সুবিধা

ইনস্টাগ্রামে যুক্ত হচ্ছে চ্যাটবট তৈরির সুবিধা

ছবি ও ভিডিওভিত্তিক জনপ্রিয় সামাজিক যোগাযোগমাধ্যম হল ইনস্টাগ্রাম। বিগত কয়েক বছরে সারা বিশ্বের মেটার মালিকানাধীন এই প্রতিষ্ঠানটি জনপ্রিয় সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম হিসেবে পরিচিতি পেয়েছে। এবার কনটেন্ট ক্রিয়েটরদের জন্য সুখবর নিয়ে আসছে ইনস্টাগ্রাম। ভিডিওর দর্শক এবং অনুসরণকারীদের সঙ্গে কনটেন্ট ক্রিয়েটরদের যোগাযোগ সহজ করতেএআই প্রযুক্তির নিজস্ব চ্যাটবট তৈরির সুবিধা চালু করতে যাচ্ছে।

আরও পড়ুনঃ কীভাবে ইনস্টাগ্রাম স্টোরিজ ফেসবুকে শেয়ার করবেন?

এই সুবিধার মাধ্যমে কনটেন্ট ক্রিয়েটররা ইনস্টাগ্রামের এআই স্টুডিওর মাধ্যমে সহজেই নিজের মত করে এআই চ্যাটবট তৈরি করে প্রোফাইলে যুক্ত করতে পারবেন। এর ফলে নির্মাতারা স্বয়ংক্রিয়ভাবে ভিডিওর দর্শক এবং অনুসরণকারীদের বিভিন্ন প্রশ্নের উত্তর দিতে পারবেন চ্যাটবটটির মাধ্যমে। এরই মধ্যে যুক্তরাষ্ট্রের বেশ কিছু নির্বাচিত ব্যবহারকারী এই সুবিধাটির কার্যকারিতা পরীক্ষা নিরীক্ষার কাজ করছে ইনস্টাগ্রাম।

মেটার প্রধান নির্বাহী কর্মকর্তা মার্ক জাকারবার্গ এআই চ্যাটবট তৈরির বিষয়ে বলেন, আগামী কয়েক সপ্তাহের মধ্যে ইনস্টাগ্রাম ব্যবহারকারীরা তাদের পছন্দের কনটেন্ট ক্রিয়েটরদের প্রোফাইল থেকে এআই চ্যাটবট ব্যবহার করতে পারবেন। প্রাথমিকভাবে ব্যবহারকারীরা শুধু মেসেজ আদান-প্রদানের জন্য ব্যবহার করতে পারবে। মেটার এআই চ্যাটবটটি অনুসরণকারীদের কাছ থেকে সচরাচর যেসব প্রশ্ন নির্মাতারা পেয়ে থাকেন স্বয়ংক্রিয়ভাবে সেগুলোর উত্তর জানাবে। এর ফলে অনুসরণকারীদের সঙ্গে মেসেজ আদান-প্রদান আরো কার্যকর ও সহজ হবে।

নতুন সুবিধাটি কেমন হবে তার ধারণা দিতে বেশ কয়েকটি ভিডিও প্রকাশ করেছেন প্রতিষ্ঠানটি। এতে দেখা গেছে, কনটেন্ট ক্রিয়েটরদের প্রোফাইলে থাকা এআই চ্যাটবটের মেসেজিং বাটন ট্যাপ করে যেকোনো প্রশ্ন জানতে চাইলেই স্বয়ংক্রিয়ভাবে সেগুলোর উত্তর দিয়ে দেবে। এআই দিয়ে তৈরি হওয়ায় উত্তরগুলোতে এআই লেবেলও দেখা যাবে। প্রাথমিকভাবে এ সুবিধাটি ৫০ জন কনটেন্ট ক্রিয়েটর এবং নির্দিষ্ট কিছু ব্যবহারকারী এই সুবিধাটি পরীক্ষা করতে পারছেন। আগামী আগস্ট মাসে সুবিধাটি পূর্ণাঙ্গভাবে সবার জন্য উন্মুক্ত হতে পারে।

সুত্রঃ দেশ টিভি

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url

Pagination Loadmore [Setting]