ইনস্টাগ্রাম পোস্টে ২০টি ছবি ও ভিডিও যুক্ত করা যাবে

ইনস্টাগ্রাম পোস্টে ২০টি ছবি ও ভিডিও যুক্ত করা যাবে

ইনস্টাগ্রাম পোস্টে ২০টি ছবি ও ভিডিও যুক্ত করা যাবে

ইন্সটাগ্রাম বর্তমানে জনপ্রিয় সামাজিক মাধ্যমগুলোর একটি। প্রতিদিন আমরা কম বেশি ইন্সটাগ্রাম ব্যবহার করে থাকি। বিশেষ করে  ইন্সটাগ্রাম রিলস দেখতে পছন্দ করি। জনপ্রিয়তার কারনে ইন্সটাগ্রাম রিলসে নতুন নতুন ফিচার যুক্ত করে।

আরও পড়ুনঃ ইনস্টাগ্রাম কি প্রোফাইল ভিউ ফিচার আনতে চলেছে?

এবার নিজেদের ক্যারোসেল পোস্টে ২০টি ছবি ও ভিডিও যুক্তের সুযোগ চালু করেছে ইনস্টাগ্রাম। এত দিন ক্যারোসেলে সর্বোচ্চ ১০টি ছবি ও ভিডিও যুক্ত করতে পারত ব্যবহারকারীরা। নতুন এ সুবিধা চালু হওয়ায় ব্যবহারকারীরা এখন তাদের অনুসারীদের কাছে খুব সহজেই পূর্বের তুলনায় আরও ভালোভাবে নিজেদের ছবি বা ভিডিও প্রকাশ করতে পারবেন বলে ধারণা করছে মেটার মালিকানাধীন ছবি ও ভিডিও আদান-প্রদানের সামাজিক যোগাযোগমাধ্যমটি।

ইনস্টাগ্রাম জানিয়েছে, ক্যারোসেল পোস্টে ছবি ও ভিডিওর সংখ্যা  যেন বৃদ্ধি পায় সেজন্য কাজ করে যাচ্ছে। এখন একজন ব্যবহারকারী একটি ক্যারোসেল পোস্টে সর্বোচ্চ ২০টি ছবি ও ভিডিও যোগ করতে পারবেন। এর আগে ইনস্টাগ্রাম ফিডের ক্যারোসেলে ১০টি ছবি ও ভিডিও যোগ করতে পারত ব্যবহারকারীরা। শুক্রবার থেকে বিশ্বের সব ব্যবহারকারীর কাছে এ সুবিধাটি উন্মুক্ত হয়েছে।

ইনস্টাগ্রাম ২০১৭ সালে প্রথম ব্যবহারকারীদের জন্য ক্যারোসেল পোস্ট করার সুবিধাটি চালু করে। এ সুবিধার ফলে একটি পোস্টে একাধিক ছবি ও ভিডিও যুক্ত করতে পারে ব্যবহারকারীরা। সম্প্রতি ইনস্টাগ্রাম ক্যারোসেল পোস্টে গানের সুর যুক্ত করার সুবিধাও চালু করেছে। যে সুবিধার ফলে ফটো ক্যারোসেলের মাধ্যমে একসঙ্গে ২০টি ছবি এবং গানের সুর ব্যবহার করতে পারবেন বযবহারকারীরা।

সূত্র: প্রথম আলো

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url

Pagination Loadmore [Setting]