অপরিচিত অ্যাকাউন্ট থেকে মেসেজ ঠেকাতে নতুন সুবিধা চালু করছে হোয়াটসঅ্যাপ

অপরিচিত অ্যাকাউন্ট থেকে মেসেজ ঠেকাতে নতুন সুবিধা চালু করছে হোয়াটসঅ্যাপ

অপরিচিত অ্যাকাউন্ট থেকে মেসেজ ঠেকাতে নতুন সুবিধা চালু করছে হোয়াটসঅ্যাপ

বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ইন্সট্যান্ট ম্যাসেজিং অ্যাপ হল হোয়াটসঅ্যাপ। প্রতিদিন ব্যক্তিগত বা প্রাতিষ্ঠানিক কাজে হোয়াটসঅ্যাপে অনেক ব্যক্তির সঙ্গে মেসেজ আদান-প্রদান করতে হয়। কখনো আবার অপরিচিত ব্যক্তিদের কেউ কেউ বিভিন্ন প্রয়োজনে নিয়মিত অনাকাঙ্ক্ষিত মেসেজ পাঠান, যা বিরক্তিকর ও তা অনেক সময়ও নষ্ট করে। অপরিচিত অ্যাকাউন্ট থেকে মেসেজ পাঠানো ফোন অ্যাকাউন্ট ব্লক করে এ সমস্যার সাময়িক সমাধান পাওয়া যায়। তবে প্রতিটি ফোন অ্যাকাউন্ট আলাদা করে ব্লক করাও বেশ বিরক্তিকর। আবার ব্লক করা ব্যাক্তি চাইলে ভিন্ন অ্যাকাউন্ট থেকেও মেসেজ পাঠাতে পারে। ফলে হোয়াটসঅ্যাপ অনেকের কাছেই সুবিধার চেয়ে অসুবিধাও মনে করতে পারে। এ সমস্যা সমাধান করতে এবার অপরিচিত অ্যাকাউন্ট থেকে আসা মেসেজ স্বয়ংক্রিয়ভাবে ব্লক করে দেবে হোয়াটসঅ্যাপ। এরই মধ্যে নির্দিষ্ট কিছু ব্যবহারকারীদের ওপর এ নিরাপত্তাসুবিধার কার্যকারিতা পরীক্ষা নিরীক্ষা করছে হোয়াটসঅ্যাপ।

আরও পড়ুনঃ কিভাবে হোয়াটসঅ্যাপে ফেভারিটস ফিচার ব্যবহার করবেন?

হোয়াটসঅ্যাপের বিভিন্ন সুবিধা নিয়ে কাজ করা প্রতিষ্ঠান ডব্লিউএবেটাইনফো এর মতে, অপরিচিত অ্যাকাউন্ট থেকে নির্দিষ্ট সংখ্যার বেশি মেসেজ আসলেই সেই হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট স্বয়ংক্রিয়ভাবে ব্লক করার নতুন সুবিধা চালু করছে হোয়াটসঅ্যাপ। বর্তমানে হোয়াটসঅ্যাপের অ্যান্ড্রয়েড ২.২৪.১৭.২৪ বেটা সংস্করণে এই সুবিধাটি ব্যবহার করা যাচ্ছে। পরবর্তী হালনাগাদে সুবিধাটি হোয়াটসঅ্যাপের সকল ব্যবহারকারীদের জন্য সুবিধাটি উন্মুক্ত করা হতে পারে।

নিজেদের পণ্য বা সেবার প্রচারণায় হোয়াটসঅ্যাপে নিয়মিত মেসেজ পাঠান বিভিন্ন ব্যক্তি বা প্রতিষ্ঠান। এসব স্প্যাম মেসেজের কারণে মাঝেমধ্যেই বিব্রতকর পরিস্থিতির সম্মুখিন হতে হয়। শুধু তা-ই নয়, স্প্যাম মেসেজের মাধ্যমে প্রতারণাও করছে বিভিন্ন প্রতারক চক্র। নতুন এ সুবিধা উন্মুক্ত হলে হোয়াটসঅ্যাপে স্প্যাম মেসেজের মাধ্যেম প্রতারণা ঠেকানো আরও সহজ হবে বলে ধারণা করা হচ্ছে।

সূত্রঃ প্রথম আলো


Next Post Previous Post
No Comment
Add Comment
comment url

Pagination Loadmore [Setting]