এখন হোয়াটসঅ্যাপ থেকে টেলিগ্রাম, গুগল মেসেজেস, সিগন্যালে মেসেজ পাঠানো যাবে

এখন হোয়াটসঅ্যাপ থেকে টেলিগ্রাম, গুগল মেসেজেস, সিগন্যালে মেসেজ পাঠানো যাবে

এখন হোয়াটসঅ্যাপ থেকে টেলিগ্রাম, গুগল মেসেজেস, সিগন্যালে মেসেজ পাঠানো যাবে

অবশেষে মেটা তাদের কীভাবে হোয়াটসঅ্যাপ এবং মেসেঞ্জারে তৃতীয় পক্ষের চ্যাটের সুবিধা আনবে তার পরিকল্পনাগুলি প্রকাশ করেছে। এই নতুন ইন্টারঅপারেবিলইটি ফিচার প্রথমে ইউরোপীয় ইউনিয়নের ব্যবহারকারীদের জন্য আসছে। এই ফিচার চালু হলে মেসেঞ্জার এবং হোয়াটসঅ্যাপ মেসেজগুলিকে থার্ড পার্টি অ্যাপ এর সঙ্গে একই ইনবক্সে অথবা আলাদাভাবে রাখা যাবে। মেটা হোয়াটসঅ্যাপ ও মেসেঞ্জারে নতুন নোটিফিকেশনও যুক্ত করছে, যা ব্যবহারকারীদের জানাবে কখন তারা তাদের সমর্থিত অ্যাপগুলির চ্যাটগুলিকে এক সঙ্গে লিঙ্ক করতে পারবেন।

আরও পড়ুনঃ কিভাবে হোয়াটসঅ্যাপে জিআইএফ তৈরি করে বন্ধুকে পাঠাবেন?

মেটা জানিয়েছে তারা "মৌলিক বৈশিষ্ট্যের বাইরে গিয়ে ইন্টারঅপারেবল মেসেজিংয়ের জন্য উন্নত ফিচারগুলো অফার করবে", যেমন মেসেজে রিয়্যাক্ট করা, সরাসরি রিপ্লাই করা এবং মেসেজ নোটিফিকেশন।

এছাড়াও, আগামী বছরে থার্ড পার্টি অ্যাপ চ্যাটে অন্য ব্যবহারকারীদের সঙ্গে গ্রুপ তৈরি করার সুবিধাও চালু করবে। তবে মেটার ইন্টারঅপারেবিলিটির পরিকল্পনা শুধু মেসেজের মধ্যেই সীমাবদ্ধ নয় — মেটা আরও বলেছে, তারা ২০২৭ সালে থার্ড পার্টি অ্যাপের ভিডিও এবং ভয়েস কল করার সুবিধাও চালু করবে।

আরও পড়ুনঃ সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারের নূন্যতম বয়স সীমা নির্ধারণ হচ্ছে

মেটা তাদের ইউরোপীয় ইউনিয়নের ব্যবহারকারীদের জন্য বেশ কিছুদিন ধরে হোয়াটসঅ্যাপ এবং মেসেঞ্জারে থার্ড পার্টি অ্যাপের চ্যাট আনতে কাজ করে যাচ্ছে। ইউরোপীয় ইউনিয়নের ডিজিটাল মার্কেটস অ্যাক্ট অনুযায়ী হোয়াটসঅ্যাপ এবং মেসেঞ্জারকে iMessage, টেলিগ্রাম, গুগল মেসেজেস, সিগন্যাল এবং অন্যান্য থার্ড পার্টি অ্যাপ অ্যাপগুলির সাথে ইন্টারঅপারেবল করতে বাধ্য।

এই ফিচার আনতে মেটাকে বেশ কিছু চ্যালেঞ্জ মোকাবেলা করতে হবে। কারণ অন্যান্য কোম্পানিগুলিকে হোয়াটসঅ্যাপ এবং মেসেঞ্জারের সাথে যুক্ত করতে হলে মেসেজগুলিকে প্রাইভেট রাখতে একই সিগন্যাল প্রোটোকল ব্যবহার করতে হবে। মেটা বলেছে, তারা অংশীদারদের অনুরোধে সিগন্যাল প্রোটোকল প্রদান করবে।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url

Pagination Loadmore [Setting]