হোয়াটসঅ্যাপে আসছে 'ফেভারিটস' ফিচারঃ এখন পছন্দের নম্বর খুজে পাবেন সহজেই

হোয়াটসঅ্যাপে আসছে 'ফেভারিটস' ফিচারঃ এখন পছন্দের নম্বর খুজে পাবেন সহজেই

হোয়াটসঅ্যাপে আসছে 'ফেভারিটস' ফিচারঃ এখন পছন্দের নম্বর খুজে পাবেন সহজেই

হোয়াটসঅ্যাপ তাদের ইউজারদের জন্য নিয়ে আসছে 'ফেভারিটস' ফিচার, যার সাহায্যে ইউজাররা তাদের কনট্যাক্ট লিস্ট থেকে তাদের পছন্দের মানুষের নম্বরে খুব সহজেই কল বা চ্যাট করতে পারবে। WABetaInfo জানিয়েছে, এই ইনস্ট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্মে সেটিংস মেনুর মধ্যে চালু করা হবে ফেভারিটস নামক একটি ট্যাব। বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ইনস্ট্যান্ট মেসেজিং হোয়াটসঅ্যাপ তাদের ইউজারদের সুবিধার জন্য হামেশাই তাদের অ্যাপে নিত্যনতুন ফিচার চালু করেন। 

আরও পড়ুনঃ হোয়াটসঅ্যাপ নতুন চ্যাট ফিল্টার ফিচার চালু করেছেঃ ইউজাররা এখন মেসেজ খুজে পাবেন দ্রুত

সম্প্রতি শোনা গিয়েছে আরও একটি নতুন ফিচার নিয়ে কাজ শুরু করেছে হোয়াটসঅ্যাপ। এই ফিচারের মাধ্যমে ইউজাররা হোয়াটসঅ্যাপের কনট্যাক্ট লিস্ট থেকে পছন্দের অপশন বা 'ফেভারিটস' (Favourites) বেছে নিতে পারবেন। তার ফলে প্রয়োজনের সময় বা জরুরি অবস্থার জন্য খুব সহজেই স্পিড ডায়াল কনট্যাক্ট লিস্ট তৈরি করা যাবে। ইউজাররা তাদের নিজেদের ফেভারিট কনট্যাক্টদের বেছে নিয়ে স্পিড ডায়াল লিষ্টে রাখতে পারবেন। আপাতত হোয়াটসঅ্যাপের এই ফিচার শুধু অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমেই চালু হবে বলে জানা গিয়েছে, আইওএস ইউজারদের আরও কিছুদিন অপেক্ষা করতে হবে এই ফিচারটি ব্যবহার করতে। 

যদিও বিটা টেস্টাররা এখনও কেউ এই ফিচার ব্যবহারের সুযোগ পাননি। তবে হোয়াটসঅ্যাপের আগামী কোনও আপডেটেই এই ফিচার চালু হবে বলে অনুমান করছেন প্রযুক্তি বিশেষজ্ঞরা। ইতিমধ্যেই হোয়াটসঅ্যাপের অ্যান্ড্রয়েড ডিভাইসের লেটেস্ট বিটা ভার্সানে এই মেসেজটি দেখা গিয়েছে। অর্থাৎ এই ফিচার নিয়ে দিন রাত কাজ করে যাচ্ছে হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ। 

WABetaInfo জানিয়েছে, এই ইনস্ট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্মে সেটিংস মেনুর মধ্যে ফেভারিটস ট্যাবটি চালু হবে। হোয়াটসঅ্যাপ বিটা অ্যান্ড্রয়েড ২.২৪.৭.১৮- এই আপডেটে দেখা গিয়েছে নতুন ফিচারটি। WABetaInfo সম্প্রতি একটি স্ক্রিনশট প্রকাশ্যে করেছে। সেখানে দেখা গিয়েছে সেটিংস মেনুর মধ্যে অ্যাকাউন্ট এবং প্রাইভেসি এই দুই ট্যাবের মাঝখানে রয়েছে ফেভারিটস ট্যাবটি। এই ফেভারিটস অপশনের ডেসক্রিপশনে 'অ্যাড, রিঅর্ডার এবং রিমুভ' লেখা রয়েছে। 

হোয়াটসঅ্যাপ সেটিংসের এই অপশন চালু হলে ইউজাররা এটি ওপেন করে বা খুলে অ্যাপের কনট্যাক্ট লিস্ট থেকে পছন্দের কনট্যাক্ট বেছে নিয়ে স্পিড ডায়ালের তালিকা করতে পারবে যেন খুব সহজে তার নাগাল পাওয়া যায় প্রিয়জনের নম্বর। হোয়াটসঅ্যাপের এই ফিচার আইওএস ডিভাইসে চালু হবে কিনা সেই প্রসঙ্গে কিছু জানা যায়নি। আর অ্যান্ড্রয়েড ভার্সানেও সমস্ত ইউজারদের জন্য কবে হোয়াটসঅ্যাপের এই ফিচার চালু হবে সেটাও স্পষ্ট ভাবে জানা যায়নি। তবে অনুমান আর খুব বেশি দেরি করতে হবে না ব্যবহারকারীদের।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url

Pagination Loadmore [Setting]