কৃত্রিম বুদ্ধিমত্তা তৈরি করে দেবে হোয়াটসঅ্যাপ প্রোফাইল ছবি

কৃত্রিম বুদ্ধিমত্তা তৈরি করে দেবে হোয়াটসঅ্যাপ প্রোফাইল ছবি

কৃত্রিম বুদ্ধিমত্তা তৈরি করে দেবে হোয়াটসঅ্যাপ প্রোফাইল ছবি

অনেকে সামাজিক যোগাযোগমাধ্যমে বিভিন্ন কারণে নিজেদের ছবি প্রকাশ করতে স্বাচ্ছন্দ্যবোধ করেন না। আবার কেউ কেউ ইন্টারনেট থেকে বিভিন্ন ছবি সংগ্রহ করে নিজেদের প্রোফাইলে ব্যবহার করেন। এ সমস্যার সমাধান দিতে হোয়াটসঅ্যাপ আনতে যাচ্ছে কৃত্রিম বুদ্ধিমত্তা (এআই) নির্ভর নতুন এক সুবিধা। এ সুবিধা চালু হলে নিজেদের চেহারার আদলে বা পছন্দের যেকোনো বিষয়ের ছবি কৃত্রিম বুদ্ধিমত্তা (এআই) দিয়ে তৈরি করে হোয়াটসঅ্যাপ প্রোফাইলে ব্যবহার করা যাবে।

আরও পড়ুনঃ অডিও স্টেটাসের সময়সীমা বাড়াতে চলেছে হোয়াটসঅ্যাপ

হোয়াটসঅ্যাপের বিভিন্ন সুবিধা নিয়ে তথ্য প্রদান করা প্রতিষ্ঠান WABetaInfo জানিয়েছে, বর্তমানে হোয়াটসঅ্যাপের বেটা সংস্করণ ব্যবহারকারীরা পরীক্ষামূলকভাবে কৃত্রিম বুদ্ধিমত্তা (এআই) দিয়ে তৈরি করা ছবি পরিক্ষা করার সুযোগ পাচ্ছেন। নতুন এ সুবিধার একটি স্ক্রিনশটও প্রকাশ করেছে WABetaInfo। স্ক্রিনশটিতে দেখা গেছে, একটি নির্দিষ্ট ‘টেক্সটবক্স’-এ নিজেদের পছন্দমতো ছবির বর্ণনা লিখে দিলেই সে অনুযায়ী হোয়াটসঅ্যাপ প্রোফাইলের ছবি তৈরি করে দিচ্ছে কৃত্রিম বুদ্ধিমত্তা (এআই)। ফলে নিজেদের ছবি প্রকাশ না করেই বর্ণনা অনুযায়ী ছবি তৈরি করে হোয়াটসঅ্যাপ প্রোফাইলে ব্যবহার করা যাচ্ছে।

উল্লেখ্য, কৃত্রিম বুদ্ধিমত্তা (এআই) প্রযুক্তির মাধ্যমে হোয়াটসঅ্যাপে সহজেই নিজের পছন্দ মত স্টিকার তৈরি করা যায়। নতুন এ সুবিধা চালু হলে ব্যবহারকারীদের ব্যক্তিগত গোপনীয়তা বর্তমানের তুলনায় আরও বেশি বৃদ্ধি পাবে বলে ধারণা করছে প্রতিষ্ঠানটি। WABetaInfo-এর তথ্য মতে খুব শীঘ্রই সকল ব্যবহারকারীদের জন্য এ সুবিধা উন্মুক্ত করা হবে।


সুত্রঃ প্রথম আলো

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url

Pagination Loadmore [Setting]