ব্যবহারকারীদের জন্য নিয়ম কঠিন করল টিকটক

ব্যবহারকারীদের জন্য নিয়ম কঠিন করল টিকটক

ব্যবহারকারীদের জন্য নিয়ম কঠিন করল টিকটক

কমিউনিটি গাইডলাইনে পরিবর্তন এনেছে টিকটক। এই গাইডলাইনে নতুন কিছু ফিচারের বিষয় উঠে এসেছে। গত মাসের ১৭ তারিখ থেকে এটি গাইডলাইন কার্যকর হয়েছে। 

টিকটকে স্বাস্থ্য সম্পর্কিত ভুল তথ্য, বিদ্বেষমূলক বক্তব্য, কনটেন্ট মডারেশন নিয়ে পলিসিগুলো সম্পর্কে আরও স্পষ্ট ব্যাখ্যা দিয়েছে। টিকটক তথ্য প্রদানের জন্য এবারের কমিউনিটি গাইডলাইনগুলো আপডেট করেছে। এই আপডেটগুলোর মাধ্যমে টিকটকের নিয়মাবলী সম্পর্কে ব্যবহারকারীরা জানতে পারবে।

আরও পড়ুনঃ টিকটক দিচ্ছে টাকা আয় করার নতুন সুযোগ

ফর ইউ ফিডে নিরাপত্তা নিশ্চিত করতে কনটেন্টের যোগ্যতার নতুন মানদণ্ড নির্ধারণ করা হয়েছে টিকটকে। এই মানদণ্ডগুলো না মেনে ক্রিয়েটররা বারবার কনটেন্ট পোস্ট করলে তাদের অ্যাকাউন্টগুলো সাময়িকভাবে অযোগ্য হবে ফর ইউ ফিডে রিকমেন্ড করার জন্য। শুধু তাই নয়, তাদের কনটেন্টগুলো সার্চ রেজাল্টেও কম দৃশ্যমান হবে। তবে এর জন্য ক্রিয়েটরদের নোটিফিকেশন দিয়ে জানিয়ে দেওয়া হবে এবং আপিল করার সুযোগও পাবেন।

এছাড়া একটি সতর্কতা সংবলিত নির্দেশ ব্যবস্থা বা স্ট্রাইক সিস্টেম চালু করেছে টিকটক। যখন কোনো ক্রিয়েটর প্রথমবার কমিউনিটি গাইডলাইন ভঙ্গ করবে, সে একটি সতর্ক বার্তা পাবে। এক্ষেত্রে তাদের অ্যাকাউন্ট তৎক্ষণাৎ স্ট্রাইক তালিকার মধ্যে যুক্ত করা হবে না। তবে পরবর্তীতে ভবিষ্যতের লঙ্ঘনগুলো কঠিন ভাবে ট্র্যাক করা হবে এবং সেই অনুযায়ী সেই সব একাউন্টের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।


সুত্রঃ বাংলাদেশ প্রতিদিন

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url

Pagination Loadmore [Setting]