হোয়াটসঅ্যাপ আনছে গ্রুপের আনরিড ম্যাসেজ না খুলেই মুছে দেবার ফিচার

হোয়াটসঅ্যাপ আনছে গ্রুপের আনরিড ম্যাসেজ না খুলেই মুছে দেবার ফিচার

হোয়াটসঅ্যাপ আনছে গ্রুপের আনরিড ম্যাসেজ না খুলেই মুছে দেবার ফিচার

হোয়াটসঅ্যাপের জনপ্রিয়তা দিন দিন বেড়েই চলেছে। নবীন থেকে প্রবীণ, সকলেরই কাছেই পছন্দের মেটার ইন্সট্যান্ট মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপ। ব্যক্তিগত বা ব্যবসায়িক কাজের বিষয়, হোয়াটসঅ্যাপই সকলের প্রথম পছন্দ। সেই সঙ্গে রয়েছে অসংখ্য হোয়াটসঅ্যাপ গ্রুপ ও চ্যানেল। ফলে প্রয়োজনীয় ম্যাসেজের পাশাপাশি অসংখ্য ম্যাসেজও জমে যায় ইনবক্সে, যেগুলো না দেখলেও চলে কিন্তু জমা হতে থাকে নোটিফিকেশন।

আরও পড়ুনঃ হোয়াটসঅ্যাপে কীভাবে টেক্সট ফরম্যাট করবেন?

এবার সেই সমস্যা থেকে উদ্ধার পাওয়ার ‘উপায়’ও আনতে চলেছে হোয়াটসঅ্যাপ। আসতে চলেছে এমন এক ফিচার যার সাহায্যে না খুলেই মুছে দেওয়া যাবে অবাঞ্ছিত এসব ‘আনরিড’ ম্যাসেজ।

WABetaInfo-তে প্রকাশিত এক প্রতিবেদনে জানানো হয়েছে, হোয়াটসঅ্যাপ নতুন এক সেটিংস অপশন নিয়ে পরীক্ষা নিরীক্ষা করছে। যার সাহায্যে না খুলেই মুছে দেওয়া যাবে গ্রুপের অবাঞ্ছিত ‘আনরিড’ ম্যাসেজ। আসল হোয়াটসঅ্যাপের (WhatsApp) সেটিংসের মধ্যে নোটিফিকেশনসের মধ্যেই থাকবে নতুন অপশনটি। সেই অপশনটির নাম ‘ক্লিয়ার আনরিড হোয়েন অ্যাপ ওপেনস’। অর্থাৎ যখনই আপনি হোয়াটসঅ্যাপ খুলবেন, তখনই সুযোগ থাকবে সব 'আনরিড’ ম্যাসেজ একবারে মুছে দেওয়ার।

তবে ফিচারটির কিছু সমস্যার কথাও চিন্তা করা হচ্ছে। কেননা এর ফলে মুছে দেওয়া সমস্ত ‘আনরিড’ ম্যাসেজের মধ্যে জরুরি ম্যাসেজ যদি কিছু থাকে তাও চিরতরে মুছে যাবে। ফলে সেটা নিশ্চিত ভাবেই গোলমেলে ব্যাপার। তবে এমনও অনুমান করা হচ্ছে, এই নয়া অপশন না খোলা ম্যাসেজকে মুছে ফেলবে না। কিন্তু ‘আনরেড কাউন্টার’-এর ম্যাসেজের সংখ্যা মুছে দেবে। শেষপর্যন্ত মেটা এই অপশনকে চূড়ান্ত কী রূপ দেয় তাই দেখার বিষয়। খুব দ্রুতই তা চালু হবে বলে জানানো হয়েছে। সমাধানের একটি উপায় তো থাকছেই, যদি অপশনটি আপনার পছন্দ না হয় তাহলে তা টার্ন অফ করে রাখলেই হবে।

সুত্রঃ সংবাদ প্রতিদিন

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.