হোয়াটসঅ্যাপ না খুলেও এবার থেকে কল রিসিভ করা যাবে

হোয়াটসঅ্যাপ না খুলেও এবার থেকে কল রিসিভ করা যাবে

হোয়াটসঅ্যাপ না খুলেও এবার থেকে কল রিসিভ করা যাবে

লক্ষ লক্ষ মানুষ হোয়াটসঅ্যাপে অডিও এবং ভিডিও কল করে থাকেন। হোয়াটসঅ্যাপ সম্প্রতি একটি নতুন ফিচার নিয়ে পরীক্ষা-নিরীক্ষা করছে, এই জনপ্রিয় মেসেজিং অ্যাপটি অবশেষে আরও একটি নতুন অডিও কলের ফিচার চালু করতে চলেছে, যা কোনও ব্যক্তি কল করলে অ্যাপ না খুলেও ফোন রিসিভ করার এবং রিজেক্ট করার সুযোগ দেবে।

হোয়াটসঅ্যাপ অডিও কল বার ফিচারটি অ্যান্ড্রয়েডে কিছু হোয়াটসঅ্যাপ বেটা ব্যবহারকারীরা ইতিমধ্যেই ব্যবহার করছেন। WABetaInfo-এর মতে, এই বারটিকে বলা যেতে পারে হোয়াটসঅ্যাপের কলিং ইন্টারফেসের একটি মিনি-স্ক্রিন ভার্সন।

আরও পড়ুনঃ স্ক্রিনশট নেওয়া বন্ধ করতে হোয়াটসঅ্যাপের নতুন ফিচার

নতুন অডিও কল বার ফিচারটি ব্যবহার করে, ব্যবহারকারীরা মেসেজিং অ্যাপের মূল কল ইন্টারফেসে না গিয়েও কল রিসিভ করতে, বা রিজেক্ট করতে পারবে। এর মানে হল এবার থেকে আরও সহজে কল রিসিভ বা রিজেক্ট করা যাবে।

এই ফিচারটি আপাতত অ্যান্ড্রয়েড পরীক্ষক গ্রাহকদের মধ্যে সীমাবদ্ধ থাকবে। এই ফিচারটি আরও ভাল ভাবে পরীক্ষা-নিরীক্ষা করার পরে এবং পরিপূর্ণ বাগ-মুক্ত হওয়ার সঙ্গে সঙ্গেই অ্যান্ড্রয়েডের গ্রাহকরাও এই ফিচারটি শীঘ্রই পাবেন বলে আশা করা যায়। তবে হোয়াটসঅ্যাপ এখনও পর্যন্ত এর জন্য কোনও নির্দিষ্ট সময় বেধে দেয়নি।

হোয়াটসঅ্যাপ বেটা ভার্সনে এই ফিচার ছাড়া আরও বিভিন্ন নতুন নতুন ফিচার নিয়ে কাজ করছে। মেটার মালিকানাধীন এই জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্মটি একটি ক্লাউড স্টোরেজ ব্যাকআপ ফিচার চালুর চেষ্টাও করছে যা স্বাভাবিক ভাবেই হাই মেমোরি সেভ করতে সক্ষম হবে।

যেহেতু চ্যাটগুলি ফোনে অনেক জায়গা দখল করে, তাই হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীর স্টোরেজের সমস্যা মেটাতে এই ব্যবস্থা নিয়েছে। তবে সেটি আদতে কতটা সাহায্য করতে পারবে বলা কঠিন। যদিও হোয়াটসঅ্যাপ  বিশেষ করে  বিজনেস ব্যবহারকারীরা বিশেষ করে হোয়াটসঅ্যাপ বিজনেস ব্যবহারকারীরা এই নতুন ফিচার থেকে খুব উপকৃত হবেন বলেই আশা করা হচ্ছে।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url

Pagination Loadmore [Setting]