কীভাবে ফেসবুকে ফলোয়ার বাড়াবেন?

কীভাবে ফেসবুকে ফলোয়ার বাড়াবেন?

কীভাবে ফেসবুকে ফলোয়ার বাড়াবেন?

বাংলাদেশে সবচেয়ে জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম হল ফেসবুক। সামাজিক যোগাযোগ মাধ্যমে যার যত বেশি ফলোয়ার, তার তত বেশি জনপ্রিয়তা বলে মনে করা হয়। এজন্য ফলোয়ার বাড়ানোর একটি প্রতিযোগিতা দেখা যায় ব্যবহারকারীদের মধ্যে। কিছু পদ্ধতি অনুসরণ করলে ফেসবুকে এই ফলোয়ারের সংখ্যা বৃদ্ধি করা যায়।

অধিকাংশ ব্যবহারকারীই সাধারণত অর্গানিকভাবে ফেসবুকের ফলোয়ার বাড়িয়ে থাকেন। কেউ কেউ টাকা খরচ করে বুস্ট করার মাধ্যমে দ্রুত হাজার হাজার থেকে লাখ লাখ ফলোয়ার পেয়ে থাকে। তবে প্রকৃতপক্ষে ফেসবুক ব্যবহারকারীর ছবি, ভিডিও, স্ট্যাটাস বা অন্যান্য বিষয় দেখে যেসব মানুষ সহজে তার প্রতি আকৃষ্ট হয় বা তাকে অনুসরণ করে তারাই হচ্ছে অর্গানিক ফলোয়ার। অর্গানিক ফলোয়ার বৃদ্ধির জন্য মানসম্পন্ন, জনস্বার্থ বিষয়ক, গুরুত্বপূর্ণ বা অন্যের কাজে লাগে এমন লেখা, ছবি বা ভিডিও বেশি বেশি পোস্ট করা উচিত। তাহলে অর্গানিক ফলোয়ার দ্রুত বাড়তে পারে।

আরও পড়ুনঃ কীভাবে জানবেন কোন কোন ডিভাইসে ফেসবুক লগইন রয়েছে?

এছাড়া কিছু পদ্ধতি অনুসরণ করলে কোনো টাকা খরচ না করেও এই অর্গানিকভাবে ফলোয়ার বাড়তে পারেন। এজন্য যে কাজগুলো করবেন তা হলঃ

  • ফেসবুকের সেটিংস এন্ড প্রাইভেসি ক্লিক করে প্রাইভেসিতে প্রবেশ করলে ‘হাউ পিপল ফাইন্ড অ্যান্ড কনটাক্ট উইথ ইউ’ নামে একটি অপশন দেখা যাবে সেখানে গেলে ‘হু ক্যান ফলো ইউ’ লেখা একটি অপশন পাওয়া যায়। সেখানে ক্লিক করে ‘এভরিওয়ান’ অপশনটি সিলেক্ট করে নিন। এতে সবাই সেই ব্যবহারকারীর আইডি চাইলেই ফলো করতে পারবে।
  • ফেসবুক পেজ বা অ্যাকাউন্টের ফলোয়ার দ্রুত বাড়াতে চাইলে অবশ্যই ভালো মানের কন্টেন্ট আপলোড করতে হবে। ভালো মানের ছবি, ভিডিও কিংবা লেখার সাধারণত সবাইকে আকৃষ্ট করে। এজন্য অবশ্যই কন্টেন্টটি ইউনিক এবং ভালো মানের হতে হবে।
  • ব্যবহারকারীর আইডির পেইজ সেটআপ মার্জিত ও সাজানো হতে হবে। এলোমেলো পোস্ট না দিয়ে সময়োপযোগী ছবি, ভিডিও এবং লেখা পোস্ট করলে সাধারণ ব্যবহারকারীরা ফলো করতে শুরু করবে।
  • আকর্ষণীয় ছবি বা ভিডিও বানানো শিখতে হবে। এক্ষেত্রে ছবিটি এতটাই ভালো মানের হওয়া উচিত যেন ব্যবহারকারীরা ছবি দেখে সেটা শেয়ার করে বা নিজের টাইমলাইনে রেখে দেয়। এতে জনপ্রিয়তা দিন দিন বাড়বে।
  • বিভিন্ন গ্রুপ ও পেজগুলোতে জয়েন করুন, সেখানে নিজের মানসম্মত কন্টেন্ট শেয়ার করুন। পোস্টটি পছন্দ করলে সেই গ্রুপের মেম্বাররা ফলো করা শুরু করবে।

অর্গানিকভাবে ফলোয়ার বৃদ্ধি করার জন্য মানসম্পন্ন, জনস্বার্থ বিষয়ক, অত্যন্ত গুরুত্বপূর্ণ বা অন্যের কাজে লাগে এমন সব ছবি, ভিডিও বা লেখা পোস্ট করার কোনো বিকল্প নেই।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url

Pagination Loadmore [Setting]