ইচ্ছেমত স্টিকার বানানোর ফিচার নিয়ে এলো হোয়াটসঅ্যাপ

ইচ্ছেমত স্টিকার বানানোর ফিচার নিয়ে এলো হোয়াটসঅ্যাপ

ইচ্ছেমত স্টিকার বানানোর ফিচার নিয়ে এলো হোয়াটসঅ্যাপ

জনপ্রিয় ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপ তাদের ব্যবহারকারীদের জন্য নতুন আরও একটি ফিচার নিয়ে আসছে। বিগত কয়েকদিন ধরেই ইনস্ট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্মটি বেটা ভার্সনে একের পর এক নতুন ফিচার রোল আউট করছে, যা স্বাভাবিকভাবেই সক্রিয় ইউজারদের এই অ্যাপ ব্যবহারের অভিজ্ঞতা আরও উন্নত করছে। বর্তমানে হোয়াটসঅ্যাপ অ্যাপ খুললেই সম্পূর্ণ নতুন একটি ইউজার ইন্টারফেস (UI) দেখতে পাচ্ছেন ব্যবহারকারীরা।

এছাড়া গত সপ্তাহে তারা আইওএস বেটা (iOS Beta) ইউজারদের জন্য স্টিকার মেকার শর্টকাট নামে নতুন একটি ফিচার চালু করেছে হোয়াটসঅ্যাপ, যা এবার অ্যান্ড্রয়েড ইউজারদের জন্য এআই (AI) সাপোর্টের সাথে যুক্ত হল।

আরও পড়ুনঃ দ্রুত পছন্দের চ্যানেল খুঁজে পেতে নতুন সুবিধা আনতে যাচ্ছে হোয়াটসঅ্যাপ

বেশ কিছুদিন আগে থেকেই হোয়াটসঅ্যাপের অ্যান্ড্রয়েড বেটা ইউজাররা স্টিকার সেকশনে স্টিকার তৈরির শর্টকাট দেখতে পাচ্ছিলেন। সেক্ষেত্রে এখন মেটা মালিকানাধীন প্ল্যাটফর্মটির যাবতীয় আপডেট প্রদানকারী পোর্টাল WABetaInfo জানিয়েছে যে, এখন সংস্থাটি অ্যান্ড্রয়েড বেটা ব্যবহারকারীদের জন্য স্টিকার তৈরির শর্টকাট যুক্ত করেছে, এর পাশাপাশি সাধারণ স্টিকার মেকার টুলের থেকে আলাদাভাবে এআই (AI) ভিত্তিক স্টিকার তৈরির ফিচারও দিচ্ছে তারা।

WABetaInfo এই নতুন ফিচারটি হোয়াটসঅ্যাপের অ্যান্ড্রয়েড বেটা ভার্সন ২.২৪.১০.২৩-এ খুঁজে পেয়েছে। সেই সাথে এই আপডেটের একটি স্ক্রিনশটও শেয়ার করেছে পোর্টালটি।

কীভাবে হোয়াটসঅ্যাপ অ্যাপের শর্টকাট থেকেই স্টিকার বানাবেন?

আইওএসের মতোই অ্যান্ড্রয়েড ইউজারদের ফোনের ফটো লাইব্রেরি থেকে পার্সোনালাইজড্ স্টিকার তৈরি করতে পারবে ব্যবহারকারীরা। এটি ব্যবহারের জন্য ফোনের স্ক্রিনে দুটি পপ-আপ দেখা যাবে। এআই-ভিত্তিক স্টিকার তৈরি করতে 'ক্রিয়েট' (Create) অপশনের পাশে থাকা 'ইউজ এআই' (Use AI) অপশনটি সিলেক্ট করতে হবে। আপনি যদি অ্যান্ড্রয়েড বেটা ব্যবহারকারী হন, তাহলে হোয়াটসঅ্যাপ বেটা ২.২৪.১০.২৩ আপডেট ইনস্টল করে ফিচারটি পেয়েছেন কিনা তা পরিক্ষা করে দেখতে পারেন। আসলে কোম্পানি সম্প্রতি নির্দিষ্ট কয়েকটি দেশের বেটা ইউজারদের জন্যই এই ফিচারটি এনেছে, তাই সকল ব্যবহারকারীদের নতুন এই স্টিকার শর্টকাটটি পেতে একটু অপেক্ষা করতে হবে।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url

Pagination Loadmore [Setting]