হোয়াটসঅ্যাপ আনছে কমিউনিটি রিমাইন্ডার ফিচার

হোয়াটসঅ্যাপ আনছে কমিউনিটি রিমাইন্ডার ফিচার

হোয়াটসঅ্যাপ আনছে কমিউনিটি রিমাইন্ডার ফিচার

হোয়াটসঅ্যাপ মানেই নতুন কিছু। ব্যবহারকারীর অভিজ্ঞতা উন্নত করতে প্রতিনিয়ত নতুন নতুন ফিচার যোগ করেছে মেটা মালিকানাধীন এই মেসেজিং অ্যাপটি। আর সে কারণেই জনপ্রিয়তায় অন্য সব প্রতিযোগীদের পিছনে ফেলতে পেরেছে হোয়াটসঅ্যাপ। এবার এই মেসেজিং অ্যাপটিতে যুক্ত হতে চলেছে আরও একটি নতুন ফিচার। যেন আপনার চেনা-পরিচিতদের সঙ্গে যোগাযোগ আরও নিবিড় হয়।

আরও পড়ুনঃ হোয়াটসঅ্যাপ-এ চালু হল স্ক্রিন শেয়ারিং ফিচার

হোয়াটসঅ্যাপ ২০২২ সালের নভেম্বরে কমিউনিটি ফিচারটি এনেছিল। আর এই কমিউনিটির সঙ্গে যুক্ত হয় নানান রকম ফিচার। এবার বন্ধু বান্ধব, পাড়া প্রতিবেশী, ভাই -বোন অভিবাবক, ক্রেতা বিক্রেতা, কর্মচারী সহকর্মী, অর্থাৎ আপনার কমিউনিটিতে যারা যুক্ত রয়েছে, তাদেরকে যেকোনও বিষয়ে আপডেট দেওয়ার উপায় হবে আরও সহজ। কারণ ব্যবহারকারীরা এবার থেকে ‘রিমাইন্ডার’ ফিচারটি ব্যবহারের সুযোগ পাবেন।

ধরুন, সামনেই কোনও বড় ইভেন্ট রয়েছে। আপনি কমিউনিটির সদস্যদের সে খবরটি দিতে চাইছেন। এমনিতে চ্যাটের মাধ্যমে ইভেন্টের বিস্তারিত তথ্য পাঠিয়ে দেওয়া যায়। কিন্তু ইভেন্টটির বিষয়ে শেষ মুহূর্তে সদস্যদের মনেও করিয়ে দিতে পারবেন মাত্র এক ক্লিকেই। জানা গিয়েছে, গুগল প্লে স্টোরে বিটা ভার্সান ইতিমধ্যেই এই ফিচারটির এসে গিয়েছে। এই ফিচারটির ব্যবহারে কমিউনিটির অ্যাডমিনরা আসন্ন ইভেন্টের কথা সদস্যদের মনে করিয়ে দিতে পারবেন।

আপনি ঠিক কতক্ষণ পর পর নোটিফিকেশন পেতে চান, তা নির্বাচনের স্বাধীনতাও আপনার হাতেই। ইভেন্টের ৩০ মিনিট আগে, ২ ঘণ্টা আগে অথবা একদিন আগে রিমাইন্ডার পৌঁছে যাবে আপনার কাছে। পাশাপাশি কমিউনিটির অ্যাডমিনও নোটিফিকেশন শিডিউল নির্বাচন করার সুযোগ পাবেন। কমিউনিটির কোন বিশেস সদস্যদের রিমাইন্ডার পাঠাতে চান, তাও নির্বাচন করতে পারবেন কমিউনিটির অ্যাডমিনরা।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url

Pagination Loadmore [Setting]