প্রোফাইল থেকে লাইকের তথ্য মুছে ফেলছে এক্স

প্রোফাইল থেকে লাইকের তথ্য মুছে ফেলছে এক্স  

প্রোফাইল থেকে লাইকের তথ্য মুছে ফেলছে এক্স

এক্স-এ যেকোনো ব্যবহারকারীর প্রোফাইলে প্রবেশ করলে লাইকস ট্যাবের মাধ্যমে সেই ব্যক্তি পুর্বে কোন কোন পোস্টে লাইক দিয়েছেন, তা দেখা যায়। এতে কেউ কেউ বিব্রতও হন। এ সমস্যার সমাধান করতে লাইকের তথ্য প্রোফাইল থেকে মুছে ফেলার সিদ্ধান্ত নিয়েছে এক্স। নতুন এ উদ্যোগের মাধ্যমে ব্যবহারকারীদের প্রোফাইলে থাকা লাইকের সকল তথ্য মুছে ফেলার কার্যক্রম শুরু করতে যাচ্ছে এক্স।

আরও পড়ুনঃ টুইটারকে চিরতরে বিদায় দিলেন ইলন মাস্ক

হাওফেই ওয়াং এক্সের প্রকৌশল বিভাগের প্রধান জানিয়েছেন, ব্যবহারকারীদের প্রোফাইল থেকে তাদের দেওয়া সব লাইকের সংখ্যা মুছে ফেলার কার্যক্রম শুরু করছে এক্স। এ কার্যক্রমের ফলে কারও প্রোফাইলে প্রবেশ করে তাঁদের দেওয়া কোনো পোষ্টে লাইকের সংখ্যা জানতে পারবেন না অন্য ব্যক্তিরা। এ সুবিধা চালু হলে ব্যবহারকারীরা স্বচ্ছন্দে অন্যদের যেকোনো ধরনের পোস্টে লাইক দিতে পারবেন।

এক্সের মালিক ইলন মাস্ক যুক্তরাষ্ট্রের সানফ্রান্সিসকোতে গত মার্চ মাসে অনুষ্ঠিত ‘মরগ্যান স্ট্যানলি টেকনোলজি, মিডিয়া অ্যান্ড টেলিকম’ সম্মেলনে জানিয়েছিলেন, ভবিষ্যতে এক্স পোস্টে লাইক ও রিপোস্টের সংখ্যা দেখা না-ও যেতে পারে। এরই ধারাবাহিকতায় এবার আনুষ্ঠানিকভাবে প্রোফাইল থেকে লাইকের তথ্য মুছে ফেলতে যাচ্ছে ইলন মাস্কের এক্স।

উল্লেখ্য, বর্তমানে এক্স এর প্রিমিয়াম গ্রাহকেরা চাইলে অর্থের বিনিময়ে প্রোফাইলে থাকা লাইকস ট্যাব সবার কাছ থেকে লুকিয়ে রাখতে পারেন। ফলে অন্যরা প্রোফাইলে প্রবেশ করলেও তাঁদের লাইক করা পোস্টের সংখ্যা দেখতে পারেন না। নতুন এ সুবিধা চালু হলে স্বয়ংক্রিয়ভাবেই সকল ব্যবহারকারীর প্রোফাইলে থাকা লাইকের কোনো তথ্য দেখা যাবে না।

সুত্রঃ প্রথম আলো

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url

Pagination Loadmore [Setting]