৭১ লাখ অ্যাকাউন্ট বন্ধ করলো হোয়াটসঅ্যাপ

৭১ লাখ অ্যাকাউন্ট বন্ধ করলো হোয়াটসঅ্যাপ

৭১ লাখ অ্যাকাউন্ট বন্ধ করলো হোয়াটসঅ্যাপ

বর্তমানে বিশ্বের অন্যতম জনপ্রিয় যোগাযোগ মাধ্যমগুলোর মধ্যে একটি হল হোয়াটসঅ্যাপ। অনেকেই ব্যক্তিগত বা প্রাতিষ্ঠানিক কাজে এটি নিয়মিত ব্যবহার করেন। ব্যবহারকারীদের কাছে নিজেদের জনপ্রিয়তা আরো বাড়িয়ে তুলতে প্রতিনিয়ত নিজেকে আপডেট করেই চলেছে হোয়াটসঅ্যাপ। তবে নিয়ম ভঙ্গ করলে অ্যাকাউন্ট বন্ধ করতেও খুব সময় নেয় না মেটা মালিকানাধীন প্ল্যাটফর্মটি। ব্যবহারকারীদের নিরাপত্তার জোরদার করার জন্যই এমন ব্যবস্থা হোয়াটসঅ্যাপের। এবার ভারতে ৭১ লাখ এর উপরে অ্যাকাউন্ট বন্ধ করে দিলো হোয়াটসঅ্যাপ।

আরও পড়ুনঃ হোয়াটসঅ্যাপের চ্যাট ফিল্টারে ফেভারিট ট্যাব যুক্ত হচ্ছে

হোয়াটসঅ্যাপ জানায়, ১ এপ্রিল থেকে ৩০ এপ্রিলের মধ্যে ৭১ লাখ ৮২ হাজার অ্যাকাউন্টের ওপর নিষেধাজ্ঞা জারি করেছে প্রতিষ্ঠানটি। এর মধ্যে ১৩ লাখ ২ হাজার অ্যাকাউন্ট ব্যবহারকারীদের পক্ষ থেকে কোনো অভিযোগ আসার আগেই বন্ধ করা হয়েছে। আপত্তিকর পরিস্থিতি এড়াতেই আগে ভাগেই এই অ্যাকাউন্টগুলো বন্ধ করা হয়েছে।

হোয়াটসঅ্যাপের দাবি, তথ্যপ্রযুক্তি আইন মেনে এই প্ল্যাটফর্মের কমিউনিটি স্ট্যান্ডার্ড এবং ব্যবহারকারীদের নিরাপত্তার কথা মাথায় রেখেই এই পদক্ষেপ নিয়েছে। সংস্থাটি আরো জানায়, এপ্রিল মাস জুড়ে বিভিন্ন ইস্যুতে হোয়াটসঅ্যাপ সাড়ে ১০ হাজারেরও বেশি অভিযোগ পেয়েছে। যদিও এই অভিযোগের উপর ভিত্তিতে মাত্র ছয়টি অ্যাকাউন্টের বিরুদ্ধে পদক্ষেপ নেওয়া হয়েছে।

উল্লেখ্য, ৫০০ মিলিয়নের বেশি হোয়াটসঅ্যাপ ব্যবহারকারী রয়েছে ভারতে। তাই এই অ্যাপ ব্যবহার করে প্রতারণার জালও বিছানো হচ্ছে। যার ফলে নিরাপত্তা্র পদক্ষেপ হিসাবে প্রতি মাসে অ্যাকাউন্ট বন্ধ করছে হোয়াটসঅ্যাপ।


Next Post Previous Post
No Comment
Add Comment
comment url

Pagination Loadmore [Setting]