হোয়াটসঅ্যাপে ৫ ভাষায় চালু হচ্ছে ‘ভয়েস টু টেক্সট’ সুবিধা

হোয়াটসঅ্যাপে ৫ ভাষায় চালু হচ্ছে ‘ভয়েস টু টেক্সট’ সুবিধা

হোয়াটসঅ্যাপে ৫ ভাষায় চালু হচ্ছে ‘ভয়েস টু টেক্সট’ সুবিধা

বর্তমানে হোয়াটসঅ্যাপ অন্যতম জনপ্রিয় ইন্সট্যান্ট ম্যাসেজিং অ্যাপ। হোয়াটসঅ্যাপে টেক্সটের পাশাপাশি চ্যাটিংয়ের জন্য ভয়েস নোটও পাঠানো যায়। মেটা এবার এই ভয়েস নোটে বাড়তি সুবিধা দিতে যাচ্ছে। এখন থেকে ব্যবহারকারীরা ভয়েস নোট টেক্সটে অনুবাদ করতে পারবেন।

আরও পড়ুনঃ অডিও ও ভিডিও কলের মান উন্নত করতে এমলো প্রযুক্তি যুক্ত করছে হোয়াটসঅ্যাপ

যারা ভয়েস নোটের চেয়ে টেক্সট পড়তে বেশি পছন্দ করেন তাদের জন্য এই ফিচারটি বেশ কার্যকর হবে বলে মনে করা হচ্ছে। কারণ এই হোয়াটসঅ্যাপে যুক্ত হচ্ছে ভয়েস ট্রান্সক্রিপশন সুবিধা। পাঁচটি ভিন্ন ভাষায় অনুবাদ করা যাবে এই ভয়েস নোট। ফলে অন্য ভাষাভাষীর ব্যবহারকারীর পাঠানো ভয়েস নোট নিজের মাতৃভাষায় অনুবাদ হয়ে যাবে এবং নোটটি টেক্সট হিসেবে পড়া যাবে।

আরও জানা গেছে, পাঁচটি ভিন্ন ভাষায় এ সুবিধাটি পাওয়া যাবে, সেগুলো হলো– ইংরেজি, স্প্যানিশ, রাশিয়ান, পর্তুগিজ (ব্রাজিল) ও হিন্দি।

বর্তমানে এই ফিচারটি শুধু হোয়াটসঅ্যাপ বেটা ভার্সনে রোল আউট করা হয়েছে। গুগল প্লে স্টোরে বেটা ভার্সনে গিয়ে সেটি ব্যবহার করা যাবে। তবে সকল ব্যবহারকারী এই মুহূর্তে ফিচারটির সুবিধা নিতে পারবেন না। কারণ, ভয়েস ট্রান্সক্রিপশন ফিচারটি এখনো পরীক্ষা নিরীক্ষার পর্যায়ে আছে। আশা করা হচ্ছে খুব দ্রুতই ফিচারটি সকল ব্যবহারকারীদের জন্য উন্মুক্ত করা হবে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.