ফেসবুকে কেউ ব্লক করলে কিভাবে বুঝবো?

ফেসবুকে কেউ ব্লক করলে কিভাবে বুঝবো?

ফেসবুকে কেউ ব্লক করলে কিভাবে বুঝবো?

অনেকেই জানতে চান ফেসবুকে কেউ ব্লক করলে কিভাবে বুঝবো? আজকে আমরা জানবো ফেসবুকে কেউ ব্লক করলে কিভাবে বুঝবো সে সম্পর্কে। 

ইন্টারনেট ব্যবহারকারীদের মধ্যে বেশিরভাগই এখন ফেসবুক ব্যবহার করে থাকেন। বিশ্বব্যাপী যতগুলো সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম রয়েছে তার মধ্যে সবচেয়ে জনপ্রিয় হল ফেসবুক। এই জনপ্রিয়তার অন্যতম কারণ এর নতুন নতুন ফিচার। ফেসবুক-এর রয়েছে এমন অনেক ফিচার্স যা অন্য কোনো সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে নেই। জনপ্রিয় ফিচার্সগুলোর মধ্যে একটি ফিচার হল ব্লকিং।

আরও পড়ুনঃ ফেসবুকে কেউ ব্লক করলে কিভাবে আনব্লক করবো

ফেসবুকে থাকা অপছন্দের ব্যক্তি অথবা কোনও নির্দিষ্ট প্রোফাইল থেকে নিজেকে দূরে রাখতে সাধারণত ব্লক অপশন ব্যবহার করা হয়। এবং ব্লক করার ফলে সেই দুই ব্যক্তি কোনও ভাবেই নিজেদের মধ্যে ফেসবুক-এ যোগাযোগ রাখতে পারেন না। শুধু তাই নয়, মেসেজেও কথা বলতে পারবেন না তাঁরা। তবে আনব্লক করার পর ফের তাঁরা ফেসবুক এর মাধ্যমে যোগাযোগ করতে পারেন। ফেসবুক এর নিয়ম অনুযায়ী কোনও ব্যবহারকারীকে অন্য ইউজার ব্লক করার 48 ঘণ্টার মধ্যে আনব্লক করতে পারবেন না। এবং আনব্লক করার ৪৮ ঘণ্টা পর্যন্ত নতুন করে ব্লক করতে পারবেন না।

আপনাকে কেউ ব্লক করলে কীভাবে বুঝবেন?

১। সার্চ অপশনে গিয়ে নির্দিষ্ট কোনও ফেসবুক ব্যবহারকারীর নাম টাইপ করে সার্চ করুন। যদি সেই ব্যক্তিকে না খুঁজে না পান তাহলে বুঝতে হবে আপনাকে ফেসবুকে ব্লক করা হয়েছে।

২। যদি কোনও ব্যক্তিকে ফেসবুক মেসেঞ্জারে খুঁজে না পান তাহলে বুঝতে হবে আপনাকে ব্লক করা হয়েছে।

৩। ফেসবুক সার্চ অপশনে নির্দিষ্ট ব্যক্তির নাম লিখে পোস্ট সার্চ করুন। যদি কোনও সেই ব্যাক্তির পোস্ট না দেখতে পান তাহলে সম্ভবতঃ ওই ব্যক্তি আপনাকে ফেসবুকে ব্লক করেছে।

৪। এছাড়াও যদি কোনও ব্যক্তির ফেসবুক প্রোফাইলের লিঙ্ক আপনার কাছে থেকে থাকে তাহলে তা সরাসরি গুগল সার্চ ইঞ্জিনে সার্চ করলে ওই ব্যক্তির ফেসবুক প্রোফাইল দেখা যাবে। তারপর গুগলের সেই লিঙ্কে ক্লিক করে ওই ব্যক্তির প্রোফাইলে ঢোকার চেষ্টা করলে যদি স্ক্রিনজুড়ে রিলোড অপশন দেখা যায় তাহলে আপনি একপ্রকার নিশ্চিত হতে পারেন যে ওই ব্যক্তি আপনাকে ফেসবুকে ব্লক করেছে।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url

Pagination Loadmore [Setting]