হোয়াটসঅ্যাপ গ্রুপ চ্যাটে যুক্ত হলো ইভেন্ট

হোয়াটসঅ্যাপ গ্রুপ চ্যাটে যুক্ত হলো ইভেন্ট

হোয়াটসঅ্যাপ গ্রুপ চ্যাটে যুক্ত হলো ইভেন্ট

জনপ্রিয় ইন্সট্যান্ট ম্যাসেজিং অ্যাপ্লিকেশন হোয়াটসঅ্যাপে ব্যক্তিগত কথোপকথন বা চ্যাটের পাশাপাশি গ্রুপ চ্যাটের সুবিধা আছে। কখনো কখনো গ্রুপ চ্যাটের সব সদস্যদের নিয়ে গুরুত্বপূর্ণ আলোচনা করার প্রয়োজন হয়ে পড়ে। ব্যবহারকারীরা সাধারণত গ্রুপ কল করে এ ধরনের সংক্ষিপ্ত মিটিং করে থাকেন। তবে এ ধরনের মিটিং করার প্রক্রিয়া সহজ করতে নতুন একটি সুবিধা যুক্ত করেছে হোয়াটসঅ্যাপ। নতুন এ সুবিধার ফলে খুব সহজে হোয়াটসঅ্যাপ গ্রুপে ইভেন্ট চালু করে সদস্যদের মিটিং-এর বিষয় ও তারিখ সম্পর্কে আগাম জানানো যাবে। এর আগে এ সুবিধা শুধু হোয়াটসঅ্যাপ কমিউনিটিজে ব্যবহার করা যেত। এখন নতুন আপডেটে গ্রুপ চ্যাটেও এই সুবিধাটি আনল হোয়াটসঅ্যাপ। হোয়াটসঅ্যাপের বিভিন্ন সুবিধা নিয়ে কাজ করা প্রতিষ্ঠান WABetaInfo-এর এক প্রতিবেদনে এ তথ্য জানা গেছে।

আরও পড়ুনঃ কীভাবে হোয়্যাটসঅ্যাপে আইপি অ্যাড্রেস লুকিয়ে রাখবেন?

প্রতিবেদনটিতে বলা হয়, গ্রুপ চ্যাটের পেপার ক্লিপ আইকনে ট্যাপ করলে এখন ইভেন্ট নামের একটি অপশন দেখা যাবে। ইভেন্টে ট্যাপ করে চালু করা যাবে ইভেন্ট। পরের পেজে ইভেন্টের নাম, ইভেন্টের বর্ণনা, ইভেন্টের তারিখ ও সময় নির্বাচন করতে হবে। এরপর ইভেন্টের লোকেশন দিতে হবে। হোয়াটসঅ্যাপ কল লিংকযুক্ত করতে হলে হোয়াটসঅ্যাপ কল লিংকের পাশের টগল বাটনটি চালু করতে হবে। এরপর হোয়াটসঅ্যাপ কল অডিও নাকি ভিডিও হবে, তাও নির্ধারণ করতে হবে। সবশেষে নিচে থাকা সেন্ড আইকনে ট্যাপ করলেই নতুন একটি ইভেন্ট তৈরি হয়ে যাবে। সেই সাথে গ্রুপের অন্য সদস্যরা ইভেন্টের একটি মেসেজ বক্স দেখতে পারবেন। পরবর্তী সময়ে ইভেন্ট সম্পাদনা ও বাতিল করা যাবে। সদস্যরা ইভেন্টে যুক্ত হতে চাইলে অ্যাকসেপ্ট নির্বাচন করতে পারবেন। যাঁরা ইভেন্টে অংশ নেওয়ার জন্য অ্যাকসেপ্ট নির্বাচন করেছেন, তার তালিকাও দেখা যাবে ইভেন্ট আয়োজকের মোবাইলে।

নতুন এই সুবিধাটি ধারাবাহিকভাবে সকল ব্যবহারকারীর জন্য চালু করা হচ্ছে। সুবিধাটি পেতে হোয়াটসঅ্যাপ অ্যাপ্লিকেশনটি হালনাগাদ করে নিতে হবে। হোয়াটসঅ্যাপের গ্রুপ চ্যাটের ইভেন্টের অডিও বা ভিডিও উভয় কলই এন্ড টু এন্ড এনক্রিপটেড থাকবে।


সূত্র: প্রথম আলো

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url

Pagination Loadmore [Setting]