ডিজলাইক বাটন যুক্ত করছে এক্স

ডিজলাইক বাটন যুক্ত করছে এক্স

ডিজলাইক বাটন যুক্ত করছে এক্স

বর্তমানে বিশ্বের জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোর মধ্যে একটি হল এক্স। বর্তমানে বিভিন্ন শ্রেণির মানুষ ইলন মাস্কের এই প্লাটফর্ম ব্যবহার করছেন। মাইক্রো ব্লগিং লেখার এই সাইটে বিভিন্ন ধরনের পোস্ট করার পাশাপাশি নিয়মিত সরাসরি ভিডিও সম্প্রচার করে থাকেন অনেকেই। আর সেখানে অন্যদের করা পোস্ট ও মন্তব্য অনেকেরই ভালো লাগে আবার অনেকের কাছে খারাপও লাগে। তাই ব্যবহারকারীদের সুবিধার্থে যেকোনো পোস্টে ডিজলাইক দেওয়ার সুবিধা চালু করতে যাচ্ছে এক্স। তাই নতুন ডিজলাইক বাটন যুক্ত করতে কাজ করছে ইলন মাস্কের মালিকানাধীন এই মাইক্রো ব্লগ লেখার সাইটটি।

আরও পড়ুনঃ লাইভ ভিডিওয়ের জন্য ফি নেবে এক্স

নতুন এই সুবিধা চালু হলে ব্যবহারকারীরা খুব সহজেই এক্স প্ল্যাটফর্মে তাদের অপছন্দের পোস্টগুলোতে ডিজলাইক দিতে পারবেন। অধিগ্রহণ করার পরপরই ইলন মাস্ক এক্সে ডিজলাইক বাটন যুক্ত করার পরীক্ষা করেছিলেন।

এর আগে গত মাসে এক্সের একজন গবেষক অ্যারন প্যারিস এক পোস্টে জানান, এক্সের আইওএস অ্যাপে অপছন্দের পোস্টে ডিজলাইক দেওয়ার সুবিধা চালু করার প্রমাণ পাওয়া গেছে। নতুন এ সুবিধা চালু হলে এক্সের কোনো পোস্ট বা মন্তব্য পছন্দ না হলে ব্যবহারকারীরা ‘ব্রোকেন হার্ট’ ইমোতে ট্যাপ করতে পারবেন। আর এই ব্রোকেন হার্ট ইমো এখনকার হার্ট ইমোর ঠিক পাশেই থাকবে। সেটির একটি নমুনা ছবিও যুক্ত করেছেন এই গবেষক। সেই ছবিতে দেখা যায়, কোনো একটি পোস্টে ডিজলাইক দিলে একটি নোটিফিকেশন প্রদর্শন করা হয়। সেখানে ডিজলাইক করার ব্যাপারটি নিশ্চিত করতে ব্যবহারকারীর সম্মতি জানতে চাওয়া হয়।

এ ডিজলাইক বাটন যুক্ত করার বিষয়ে পি৪এমইউআই নামের অ্যাকাউন্ট থেকে একটি ভিডিও প্রকাশ করা হয়েছে। সেই ভিডিওতে দেখা যায়, পোস্টের নিচের দিকে ব্রোকেন হার্ট ইমোতে ট্যাপ করলেই সেটি ডিজলাইক হিসেবে গন্য করছে এক্স। তবে ডিজলাইক বাটনটি শুধু পোস্টের জন্য প্রযোজ্য নাকি কারও মন্তব্যের ক্ষেত্রেও ব্যবহার করা যাবে, সে বিষয়ে নিশ্চিতভাবে কোনো তথ্য জানা যায়নি।

নতুন সুবিধাটি প্রাথমিকভাবে শুধু আইফোন ব্যবহারকারীরা ব্যবহার করতে পারবেন বলে ধারণা করা হচ্ছে। অ্যান্ড্রয়েড ডিভাইসে ডিজলাইক বাটন যুক্ত করা হবে কি না, সে বিষয়ে কোনো তথ্য জানা যায়নি।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url

Pagination Loadmore [Setting]