'Demure' ব্যবহার করলে ইনস্টাগ্রাম নোট গোলাপী রঙে পরিবর্তীত হচ্ছে

'Demure' ব্যবহার করলে ইনস্টাগ্রাম নোট গোলাপী রঙে পরিবর্তীত হচ্ছে

'Demure' ব্যবহার করলে ইনস্টাগ্রাম নোট গোলাপী রঙে পরিবর্তীত হচ্ছে

ইনস্টাগ্রাম সম্প্রতি তাদের ব্যবহারকারীদের জন্য নতুন ফিচার যুক্ত করেছে। যে ফিচারের মাধ্যমে ব্যবহারকারীরা নির্দিষ্ট কিছু কীওয়ার্ড যেমন "Demure," "Cutesy," "Considerate," এবং "Mindful ব্যবহার করলে তাদের নোটের রঙ সূক্ষ্ম গোলাপী রঙে পরিবর্তীত হয়। কম রঙের স্যাচুরেশনের কারণে, ফোনের ডিসপ্লের উপর নির্ভর করে গোলাপী রঙ অনেকটা অফ-হোয়াইট দেখায়। এই ফিচারটি প্যারিস অলিম্পিকের সময় অস্থায়ীভাবে যুক্ত করার পরে তা আবার প্রত্যাহার করা হয়েছিল যা ব্যবহারকারীরা অন্য কোন কীওয়ার্ড দিয়ে সোনালী রঙের নোট তৈরি করতে পারছিল না।

আরও পড়ুনঃ ইনস্টাগ্রাম পোস্টে ২০টি ছবি ও ভিডিও যুক্ত করা যাবে

"Demure" শব্দটি টিকটক-এ ব্যাপক জনপ্রিয়তা পাওয়ার পর ট্রেন্ডে পরিনত হয়ে উঠেছে। প্ল্যাটফর্মের ব্যবহারকারীরা বিভিন্নভাবে শব্দটিকে দৈনন্দিন যেকোনো পরিস্থিতির সাথে যুক্ত করতে শুরু করেছে।

'Demure' এর অর্থ কী?

Merriam-Webster অনুসারে, "Demure" শব্দটি একটি বিশেষণ। "Demure"-এর অর্থ "প্রভাবিতভাবে বিনয়ী, সংরক্ষিত বা গুরুতর।"

Oxford Learners Dictionary অনুসারে, "Demure" শব্দটি একটি বিশেষণ। "Demure"-এর অর্থ "(সাধারণত একজন মহিলা বা মেয়ের ক্ষেত্রে) একটি শান্ত, লাজুকভাবে আচরণ করা যা অন্যের মনোযোগ আকর্ষণ করে না।"

মূলত টিকটক নির্মাতারা জুলস লেব্রন নামে একজন নির্মাতা দ্বারা প্রভাবিত হয়ে এই শব্দটি ব্যাপক ভাবে ব্যবহার করছে। জুলস লেব্রন বিভিন্ন প্রেক্ষাপটে শব্দটি ব্যবহার করে এটিকে জনপ্রিয় করার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন যেন "Demure" শব্দটি নিজের মধ্যে ধারণ করতে পারে। এর ফলে, ট্রেন্ডটি দ্রুত ছড়িয়ে পড়ে, এবং বিভিন্ন নামকরা ব্র্যান্ড এবং এমনকি সরকারী প্রতিষ্ঠানগুলো তাদের বিপণন কৌশল হিসাবে শব্দটি ব্যবহার করতে শুরু করে।

গত ৫ই আগস্ট তিনি একটি ভিডিও পোস্ট করে বলেছেন, "You see how I do my makeup for work? Very demure, very mindful. I don’t look like a clown when I come to work. I don’t do too much. I’m very mindful while I’m at work.”

সুত্রঃ আউটলুক ইন্ডিয়া

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url

Pagination Loadmore [Setting]