হ্যাক হওয়া ফেসবুক আইডি ফিরে পাওয়ার উপায়

হ্যাক হওয়া ফেসবুক আইডি ফিরে পাওয়ার উপায়

হ্যাক হওয়া ফেসবুক আইডি ফিরে পাওয়ার উপায়

অনেকেই জানতে চান হ্যাক হওয়া ফেসবুক আইডি ফিরে পাওয়ার উপায় কি? আজকে আমরা জানবো হ্যাক হওয়া ফেসবুক আইডি ফিরে পাওয়ার উপায় সম্পর্কে।

সাম্প্রতিক সময়ে ফেসবুক আইডি হ্যাক হওয়ার প্রবণতা খুব বেড়েছে। বিশেষ করে ফেসবুকে যারা বেশি অ্যাকটিভ থাকেন, তাদের আইডি হ্যাক হওয়ার সম্ভাবনা একটু বেশি। হঠাৎ ফেসবুক আইডি হ্যাক হওয়ার সমস্যায় পড়লে কী করবেন, চলুন জেনে নিই-

আরও পড়ুনঃ আইডি হ্যাক হলে কীভাবে ফেসবুক কর্তৃপক্ষকে জানাবেন?

হ্যাক হওয়া ফেসবুক অ্যাকাউন্ট পুনরুদ্ধার করুন

সাধারণত, আপনার ফেসবুক অ্যাকাউন্ট-এর পাসওয়ার্ড অনুমান করতে পারলেই তা সহজেই হ্যাক করা যায়। আর ফেসবুক অ্যাকাউন্ট-এর পাসওয়ার্ড অনুমান করা এবং বেশ কিছু উন্নত প্রযুক্তি ব্যবহার করে পাসওয়ার্ড বুঝে নেওয়ার ব্যাপারে হ্যাকাররা খুব পারদর্শী। আপনি বুঝে ওঠার আগেই আপনার ফেসবুক অ্যাকাউন্ট হ্যাক হয়ে যেতে পারে। অনেকসময় অন্য কোনো ফেসবুক আইডি থেকে হয়তো আপনি দেখবেন যে আপনার ফেসবুক অ্যাকাউন্ট থেকে আজব, অদ্ভুত বা অপ্রীতিকর কিছু দেখা যাচ্ছে। তাই দ্রুত হ্যাক হওয়া ফেসবুক অ্যাকাউন্ট পুনরুদ্ধার করুন। কয়েকটি ধাপ অনুসরণ করলে আপনি হ্যাক হওয়া ফেসবুক অ্যাকাউন্ট পুনরুদ্ধার করতে পারবেন।

আপনার ফেসবুক অ্যাকাউন্ট হ্যাক হলে ফেসবুক কর্তৃপক্ষ আপনাকে তা জানিয়ে দেবে। আপনার ইমেইল বা পাসওয়ার্ড পরিবর্তন হলে অথবা আপনার নাম, জন্মদিন এসব তথ্য পরিবর্তন হলেও নোটিফিকেশন চলে আসবে।

হ্যাক হওয়া ফেসবুক আইডি ফিরে পাওয়ার উপায়

নিচের ধাপগুলো অনুসরণ করে হ্যাক হওয়া আইডি ফিরিয়ে আনুন খুব সহজে।

  • প্রথমেই আপনার ফেসবুক আইডি-এর সেটিংস অ্যান্ড প্রাইভেসি-তে যান।
  • এবার পাসওয়ার্ড অ্যান্ড সিকিউরিটি সিলেক্ট করুন।
  • এবার চেঞ্জ পাসওয়ার্ড অপশনটি সিলেক্ট করুন। এক্ষেত্রে আপনার পুরাতন পাসওয়ার্ডটি মনে থাকতে হবে।
  • পাসওয়ার্ড অ্যান্ড সিকিউরিটি অপশনে আপনি আরও দেখতে পাবেন, কোন কোন ডিভাইস থেকে আপনার ফেসবুক আইডি বর্তমানে লগ-ইন রয়েছে। সন্দেহজনক কোনো ডিভাইস যদি আপনার নজরে আসে যেটি আপনার না তাহলে দ্রুত সেটি ডিলিট করুন।
  • এবার সাসপিশাস লগ-ইন- এ ক্লিক করুন। এবার সেখানে ফেসবুকের-এর নির্দেশাবলী অনুসরণ করুন।
  • ফেসবুক-এর সাপোর্ট পেজের মাধ্যমেও হ্যাক হওয়া আইডি সমস্যার সমাধান করা সম্ভব। সেক্ষেত্রে পাসওয়ার্ড অ্যান্ড সিকিউরিটি পেজে গিয়েছে গেট হেল্প অপশনে ক্লিক করুন। এবং তাদের জানান যে আপনার ফেসবুক আইডি হ্যাক হয়েছে।
  • এই লিঙ্কে ক্লিক করলেও আপনার ফেসবুক আইডিটি ফিরে পাবেন। ওই লিঙ্কে ক্লিক করলে আপনার ফোন নম্বর (ফেসবুক আইডির সাথে যুক্ত) চাইবে। আপনার দেওয়া নম্বর ওই ফোন নম্বরের সঙ্গে মিলে গেলে ফেসবুক কর্তৃপক্ষ আপনাকে হ্যাক হওয়া আইডিটি ফিরিয়ে দিতে সাহায্য করবে।

তো এই ছিল আজকের হ্যাক হওয়া ফেসবুক আইডি ফিরে পাওয়ার উপায় সম্পর্কে আলোচনা। আপনার ফেসবুক আইডিটি যদি হ্যাক হয়ে থাকে তাহলে হ্যাক হওয়া ফেসবুক আইডি ফিরে পাওয়ার উপায় অনুসরণ করে আপনি দ্রুত আপনার হ্যাক হওয়া ফেসবুক অ্যাকাউন্ট পুনরুদ্ধার করুন।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url

Pagination Loadmore [Setting]