এবার টেলিগ্রাম আনছে এআই ফিচার

এবার টেলিগ্রাম আনছে এআই ফিচার

এবার টেলিগ্রাম আনছে এআই ফিচার

টেলিগ্রাম বর্তমানে একটি জনপ্রিয় সোশ্যাল মিডিয়া অ্যাপ। এই অ্যাপের মাধ্যমে একে অন্যের সাথে চ্যাট করার পাশাপাশি অনেক কিছু শেয়ারও করেন। এছাড়া ভিডিও কলের জন্য অন্যতম সেরা একটি অ্যাপ হচ্ছে টেলিগ্রাম। প্ল্যাটফর্মটিতে এবার  যুক্ত হতে যাচ্ছে এআই ফিচার। মাইক্রোসফটের সঙ্গে জুটি বাঁধলো টেলিগ্রাম। মেসেজিং অ্যাপে ব্যবহার করা যাবে মাইক্রোসফটের নতুন এআই ফিচার কোপাইলট।

টেলিগ্রাম ব্যবহারকারীরা এখন এআই চ্যাটবটের সঙ্গে রীতিমত কথোপকথন করতে পারবেন। বিভিন্ন প্রশ্নও করা যাবে তাকে। ঠিক যেভাবে অন্য একজন ব্যবহারকারীর সঙ্গে মেসেজিং অ্যাপে কথা বলেন, ঠিক একই ভাবে আপনি এআই চ্যাটবটের সাথেও কথা বলতে পারবেন।

বর্তমানে মাইক্রোসফট কোপাইলট টেলিগ্রাম বিটা ভার্সনের জন্য উন্মুক্ত রয়েছে। খুব শীঘ্রই সকল টেলিগ্রাম ইউজারের কাছে এই ফিচারটি রোল আউট করা হবে। ইতিমধ্যে ইন্টারনেটে এআই চালিত নানা চ্যাটবট এসে গিয়েছে। সেই সব চ্যাটবট নিয়ে বেশ আলোচনাও চলে সোশ্যাল মিডিয়া জুড়ে।

ঠিক এরকম একটি চ্যাটবট ওপেনএআইয়ের চ্যাটজিপিটি। সেখানে গিয়ে আপনি যেকোনো বিষয়ে প্রশ্ন করতে পারবেন। চ্যাটজিপিটিকে টেক্কা দিতে গুগল সার্চ ইঞ্জিন নিয়ে আসলো জেমিনি এআই। সেই জেমিনি এআই চ্যাটবটকে টেক্কা দিতে কোপাইলট তৈরি করেছে মাইক্রোসফট।

টেলিগ্রামে কোপাইলট (@CopilotOfficialBot) সার্চ করতে হবে। তারপর যে রেজাল্ট আসবে সেখানে প্রবেশ করে বিভিন্ন মেসেজ করা যাবে। তবে আপাতত সর্বোচ্চ ৩০টি মেসেজের লিমিট পাওয়া যাবে বলে জানানো হয়েছে প্রতিষ্ঠানটির পক্ষ থেকে। টেলিগ্রামে কোপাইলট চ্যাটবটের সাহায্যে যেসব সুবিধা পাওয়া যাবে তা হল- ক্রিয়েটিভ রাইটিং, একাধিক প্রশ্নের উত্তর, কোডিং, সংক্ষিপ্তকরণ, অনুবাদ, অঙ্ক ও হিসাব-নিকাশ ও রেকমেন্ডেশন।

কীভাবে কোপাইলট ব্যবহার করবেন?

কয়কটি ধাপ অনুসরণ করলেই আপনি মাইক্রোসফট এর কোপাইলট ব্যবহার করতে পারবেন। চলুন ধাপ গুলো জেনে নিই।

১। প্রথমে টেলিগ্রাম অ্যাপ ওপেন করুন।

২। তারপর সার্চ বক্সে গিয়ে Copilot বা CopilotOfficialBot সার্চ করুন।

৩। চ্যাটবটটি সঠিক কিনা নিশ্চিত হয়ে ক্লিক করুন।

৪। এক্ষেত্রে পাশে একটি Blue ব্যাজও দেখতে পাবেন।

৫। এবার ইউজারকে তার মোবাইল নম্বর দিতে হবে।

৬। তারপর ইউজারকে ভেরিফাই করাতে হবে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.