কীভাবে হোয়াটসঅ্যাপে লাইভ লোকেশন শেয়ার করবেন?

কীভাবে হোয়াটসঅ্যাপে লাইভ লোকেশন শেয়ার করবেন?

কীভাবে হোয়াটসঅ্যাপে লাইভ লোকেশন শেয়ার করবেন?

বিশ্বের সবচেয়ে জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্মগুলোর মধ্যে অন্যতম একটি হল হোয়াটসঅ্যাপ। ব্যবহারকারীদের প্ল্যাটফর্ম ব্যবহারের অভিজ্ঞতা আরও উন্নত করতে মেটা মালিকানাধীন হোয়াটসঅ্যাপ একের পর এক নতুন ফিচার নিয়ে আসে। হোয়াটসঅ্যাপ তাদের ব্যবহারকারীদের টেক্সট এবং ভয়েস ম্যাসেজ পাঠাতে, ভয়েস এবং ভিডিও কল করতে এবং ছবি, ফাইল, ব্যবহারকারীর অবস্থান এবং অন্যান্য শেয়ার করার সুযোগ দেয়।

আরও পড়ুনঃ হোয়াটসঅ্যাপে যে ৮টি কাজ করবেন না

বন্ধুর অবস্থান জানার ফিচার এনেছে মেটার মালিকানাধীন জনপ্রিয় প্রতিষ্ঠান হোয়াটসঅ্যাপ। প্রিয়জন বর্তমানে কোথায় অবস্থান করেছে তা খুব সহজেই জানা যাবে এর ‘লাইভ লোকেশন’ ফিচারের মাধ্যমে। এছাড়া ট্রাফিক জ্যামে আটকে গেলে নিজের অবস্থান অন্যকে জানিয়েও দেওয়া যাবে। লাইভ লোকেশন ফিচারটি বহুদিন থেকেই হোয়াটসঅ্যাপে চালু ছিল। চলুন জেনে নিই কীভাবে হোয়াটসঅ্যাপে লাইভ লোকেশন শেয়ার করবেন।

হোয়াটসঅ্যাপে লাইভ লোকেশন শেয়ার করবেন যেভাবে

লোকেশন শেয়ার করতেঃ

১। প্রথমে আপনার হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট ওপেন করুন। 

২। যে বন্ধুকে লোকেশন শেয়ার করতে চান তার চ্যাট ওপেন করুন। 

৩। এবার ফাইল এটাচ করার বাটন ক্লিক করে ‘লোকেশন’ সিলেক্ট করুন। 

৪। সেখান থেকে ‘শেয়ার লাইভ লোকেশন’ অপশনটিকে সিলেক্ট করুন। আপনি সেই মুহূর্তে ঠিক যে লোকেশনে আছেন সেই লোকেশনটি শেয়ার হয়ে যাবে। আপনি চাইলে নিজের ইচ্ছামতো সময়সীমাও বেছে নিতেও পারবেন। সেই সময় পর্যন্ত আপনার বন্ধু লোকেশন জানতে পারবেন।

এই পদ্ধতিতে যিনি লোকেশন শেয়ার করছেন তিনি সেই মুহূর্তে ঠিক যে লোকেশনে আছেন তা শেয়ার হয়ে যাবে। এই লাইভ লোকেশন শেয়ারের সময়সীমা সর্বনিম্ন ১৫ মিনিট থেকে শুরু করে সর্বোচ্চ ৮ ঘণ্টা পর্যন্ত হয়ে থাকে।


সুত্রঃ আরটিভি নিউজ

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url

Pagination Loadmore [Setting]