কাছের বন্ধুদের জন্য লাইভ করার সুবিধা আনল ইনস্টাগ্রাম

কাছের বন্ধুদের জন্য লাইভ করার সুবিধা আনল ইনস্টাগ্রাম

কাছের বন্ধুদের জন্য লাইভ করার সুবিধা আনল ইনস্টাগ্রাম

কাছের বন্ধুদের জন্য লাইভস্ট্রিম করার সুবিধা আনল ইনস্টাগ্রাম। নতুন এই ফিচারের নাম দেওয়া হয়েছে ‘ক্লোজ ফ্রেন্ডস অন লাইভ’। এই ফিচারের সাহায্যে ব্যবহারকারী সর্বোচ্চ তিন জন কাছের বন্ধুর সঙ্গে লাইভে করতে পারবেন। 

আরও পড়ুনঃ এখন ইনস্টাগ্রামে বিজ্ঞাপন দেখতেই হবে

ইনস্টাগ্রামের পক্ষ থেকে জানানো হয়েছে, ‘ক্লোজ ফ্রেন্ডস অন লাইভ’ ফিচারটির মাধ্যমে ব্যবহারকারীরা তাদের লাইভ কে কে দেখতে পাবেন, তা নিয়ন্ত্রণ করতে পারবেন। ফিচারটি তাৎক্ষণিকভাবে বন্ধুদের সর্বশেষ অবস্থা, বেড়াতে যাওয়ার পরিকল্পনা অথবা মিম শেয়ার করার সুবিধা দেবে।

ইনস্টাগ্রাম ২০১৬ সালে প্রথম লাইভ সুবিধা চালু করেছিল। এটি ব্যবহারকারীর সকল ফলোয়ারদের জন্যই উন্মুক্ত। অনেক নামকরা তারকারা এই ফিচার ব্যবহার করে ভক্তদের সঙ্গে যোগাযোগ রক্ষা করেন। তবে সব সময় সকল ফলোয়ারদের জন্য লাইভে যাওয়া সাধারণ ব্যবহারকারীদের জন্য প্রাইভেসি নষ্ট করার কারন হতে পারে। এই প্রয়োজনীয়তা থেকেই নতুন ‘ক্লোজ ফ্রেন্ডস অন লাইভ’ ফিচার চালু করল ইনস্টাগ্রাম। 

তারকা কেন্দ্রীক ইনস্টাগ্রামকে অনেকটা ব্যক্তি কেন্দ্রিক যোগাযোগের প্লাটফর্মে পরিণত করতে বিভিন্ন পদক্ষেপ নিচ্ছে মেটা মালিকানাধীন প্রতিষ্ঠানটি। ইনস্টাগ্রাম এর আগে নোটস নামে এমন একটি ফিচার চালু করে। ওই ফিচারের মাধ্যমে শুধু আসল বন্ধুদের জন্য মেসেজ পোস্ট করা যায়। নোটে লেখা মেসেজ বা ইমোজি ২৪ ঘণ্টা পর্যন্ত ব্যবহারকারীর প্রোফাইলের ওপরের দিকে থাকে। আশা করা যাচ্ছে ব্যবহারকারীরা নতুন এই ফিচারটি খুব পছন্দ করবে।

সুত্রঃ ইন্ডিপেন্ডেন্ট টিভি

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url

Pagination Loadmore [Setting]