ইউটিউব শর্টসে যুক্ত হচ্ছে পিআইপি ফিচার

ইউটিউব শর্টসে যুক্ত হচ্ছে পিআইপি ফিচার

ইউটিউব শর্টসে যুক্ত হচ্ছে পিআইপি ফিচার

খুব সহজে ছোট আকারের ভিডিও তৈরি করার সুযোগ থাকায় ইউটিউব-এর স্বল্পদৈর্ঘ্যের ভিডিও বা শর্টস তরুণ-তরুণীদের কাছে খুবই জনপ্রিয়। এবার ব্যবহারকারীদের ভিডিও দেখার অভিজ্ঞতাকে আরও এক ধাপ এগিয়ে নিতে শর্টসে পিকচার ইন পিকচার বা পিআইপি ও স্মার্ট ডাউনলোডস নামের নতুন দুটি ফিচার যুক্ত করেছে ইউটিউব।

আরও পড়ুনঃ ইউটিউবে যুক্ত হতে যাচ্ছে নোটস ফিচার

ইউটিউবের তথ্যমতে, এত দিন ফিচারটি সাধারণ ভিডিওর জন্য চালু থাকলেও এবার পিকচার ইন পিকচার ফিচারটি শর্টস ভিডিওর জন্যও যুক্ত করা হয়েছে। এতে ইউটিউব অ্যাপ এর সাথে অন্য অ্যাপ ব্যবহারের সময় চালু থাকা ইউটিউব শর্টস ভিডিও স্মার্টফোনের পর্দার এক কোনায় দেখা যাবে। অর্থাৎ ইউটিউব শর্টস ভিডিও দেখার সময় শর্টস ভিডিও বন্ধ না করেও স্মার্টফোনের পর্দায় অন্য অ্যাপ ব্যবহার করা যাবে। এ ছাড়া স্মার্ট ডাউনলোডস ফিচারর মাধ্যমে স্বয়ংক্রিয়ভাবে বিভিন্ন শর্টস ভিডিও ফোনে সংরক্ষণ করা যাবে। ফলে আপনার পছন্দের শর্টস ভিডিওগুলো ইন্টারনেট সংযোগ না থাকলেও দেখা যাবে। বর্তমানে শুধু ইউটিউবের প্রিমিয়াম সংস্করণ ব্যবহারকারীরা এ সুযোগ পাবেন।

প্রসঙ্গত, টিকটকের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করতে ইউটিউব শর্টস ফিচার চালু করে। সর্বোচ্চ ৬০ সেকেন্ডের ভিডিও তৈরি করে বিনিময়ের সুযোগ থাকায় ইউটিউবে বড় ভিডিওর পাশাপাশি শর্টস ভিডিও নিয়মিত প্রকাশ করেন অনেকেই। ব্যবহারকারীদের শর্টস ভিডিওর প্রতি আরও বেশি আকৃষ্ট করতে নতুন ফিচারগুলো চালু করেছে ইউটিউব।

সুত্রঃ প্রথম আলো

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.