ভিডিও খোঁজার নতুন সুবিধা যুক্ত করছে ইউটিউব

ভিডিও খোঁজার নতুন সুবিধা যুক্ত করছে ইউটিউব

ভিডিও খোঁজার নতুন সুবিধা যুক্ত করছে ইউটিউব

বিশ্বের অন্যতম জনপ্রিয় অনলাইন সার্চ ইঞ্জিন ইউটিউব। বর্তমানে গুগলের পরে এর ব্যবহার সবচেয়ে বেশি। এই প্লাটফর্মে সবাই ভিডিওর মাধ্যমে নিজেদের যেকোনো সমস্যার সমাধান পেয়ে থাকেন। ইউটিউব এবার ব্যবহারকারীদের জন্য ভিডিও খোঁজার নতুন আরও একটি সুবিধা নিয়ে আসছে।

আরও পড়ুনঃ এআই দিয়ে তৈরি করা যাবে ইউটিউব শর্টসের ব্যাকগ্রাউন্ড

গুগল লেন্স ব্যবহারের মাধ্যমে সরাসরি ছবি তুলে অথবা ফোনের গ্যালারিতে থাকা ছবির মাধ্যমে, অনলাইন থেকে সেই ছবির বিষয়ে উপর ভিত্তি করে বিস্তারিত তথ্য খুঁজে পাওয়া যায়। আর এই একই সুবিধাকে কাজে লাগিয়ে এবার ইউটিউবে পছন্দের ভিডিও খুঁজে পাওয়া যাবে।

নাইনটুফাইভ গুগল তাদের এক প্রতিবেদনে বলেছে, ইউটিউব সার্চবারে গুগল লেন্স ব্যবহারের সুবিধা চালু করার জন্য কাজ করছে গুগল। শুরুতে এ সুবিধা শুধু ইউটিউবের অ্যান্ড্রয়েড অ্যাপে যুক্ত করা হবে।

নতুন এ সুবিধা চালু হলে ইউটিউব অ্যাপের সার্চবারে গুগল লেন্সের  একটি আইকন দেখা যাবে। এই আইকনে ক্লিক করে ছবি তুললে বা ফোন গ্যালারির ছবি নির্বাচন করে দিলেই কাঙ্ক্ষিত ছবির বিষয়ের উপর ভিত্তি করে বিভিন্ন ভিডিও ইউটিউবে খুঁজে পাওয়া যাবে। এই সুবিধার একটি স্ক্রিনশটও প্রকাশ করেছে নাইনটুফাইভ গুগল।

সেই স্ক্রিনশটে দেখা যায়, ইউটিউব অ্যাপের সার্চ আইকনে ট্যাপ করার পর সার্চবারের ডান দিকে মাইক্রোফোন আইকনের পাশে গুগল লেন্সের একটি আইকন যুক্ত করা হয়েছে। ব্যবহারকারীরা এই আইকনে ট্যাপ করে ছবি দিয়ে ইউটিউব থেকে কাঙ্ক্ষিত ভিডিও খুঁজে নিতে পারবেন। বর্তমানে নির্দিষ্ট কিছু ব্যবহারকারীদের ওপর এ সুবিধার কার্যকারিতা পরীক্ষা করা হচ্ছে।

পরীক্ষা করা ব্যবহারকারীদের তথ্যমতে, এই নতুন সুবিধা চালুর পর নিজেদের গুগল অ্যাকাউন্টের সঙ্গে যুক্ত থাকা সকল গুগল লেন্সের মাধ্যমে ইউটিউবে পছন্দের ভিডিও খুঁজে পাওয়া যাচ্ছে। ধারণা করা হচ্ছে শীঘ্রই এটি অন্যসব অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য আনুষ্ঠানিকভাবে উন্মুক্ত করা হবে।


সুত্রঃ দেশ টিভি

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url

Pagination Loadmore [Setting]