ইনস্টাগ্রামে কর্মীদের ছাঁটাই করছে মেটা

ইনস্টাগ্রামে কর্মীদের ছাঁটাই করছে মেটা


মেটা ইনস্টাগ্রামে কর্মীদের ছাঁটাই করছে


বুধবার, ইন্সটাগ্রামের মালিকানা প্রতিষ্ঠান মেটা নিশ্চিত করেছে যে তারা তাদের প্রতিষ্ঠানগুলো আরও ভালোভাবে পরিচালনা করার জন্য বেশ কিছু কর্মীদের ছাঁটাই করেছে। সোশ্যাল মিডিয়ায় শেয়ার করা তথ্য অনুযায়ী, থ্রেড সহ, নিয়োগ, আইনি কার্যক্রম এবং ডিজাইন সহ বিভিন্ন বিভাগের কর্মীরা ছাঁটাইয়ের শিকার হয়েছে।

মেটার একজন মুখপাত্র জানিয়েছেন যে প্রতিষ্ঠানটি তাদের দীর্ঘমেয়াদী পরিকল্পনার সাথে সামঞ্জস্য রাখতে বেশ কিছু পরিবর্তন আনছে। এর ফলে কিছু কর্মীকে স্থানান্তর করা হচ্ছে এবং কিছু কর্মচারীকে পুনর্নিয়োগ করা হচ্ছে। যখন কোনো পদ বাতিল হয়, মেটা সেই পদে নিয়োজিত কর্মীদের জন্য অন্য বিভাগে কর্মসংস্থান খুঁজে বের করার চেষ্টা করে।

কতজন কর্মীকে ছাঁটাই করা হয়েছে, সে সম্পর্কে কোম্পানি পরিষ্কারভাবে কিছু জানায়নি। তবে, একজন প্রাক্তন মেটা কর্মচারী জানিয়েছেন যে ভিডিও কলের মাধ্যমে তাদের দলের এক ডজনেরও বেশি কর্মী চাকরি হারিয়েছেন। ছাঁটাই হওয়া কিছু কর্মচারীকে ক্ষতিপূরণ হিসাবে ছয় সপ্তাহের বেতন দেওয়া হয়েছে।

দ্য ভার্জের রিপোর্টে বলা হয়েছে, “রিয়েলিটি ল্যাবস, ইনস্টাগ্রাম এবং হোয়াটসঅ্যাপের মতো অন্যান্য দলের কর্মীরাও এই ছাঁটাইয়ের আওতায় পড়েছেন।“

সাম্প্রতিক বছরগুলোতে, মহামারির সময় নিয়োগকৃত অতিরিক্ত কর্মী সংখ্যা কমাতে কয়েক দফা ছাঁটাই করেছে। ২০২২ সালে মেটা তাদের কর্মীর সংখ্যা প্রায় ১৩% কমিয়ে প্রায় ১১,০০০ কর্মচারীকে ছাঁটাই করেছিল। পরবর্তীতে ২০২৩ সালে আরও ১০,০০০ কর্মীকে ছাঁটাই করে প্রতিষ্ঠানটি। পাশাপাশি ,০০০টি পদও বাতিল করে।

মেটার সাম্প্রতিক ছাঁটাইগুলোর মূল কারন খরচ কমানো। প্রতিষ্ঠানটি ২০২২ সালের নভেম্বর মাস থেকে প্রায় ২১,০০০ কর্মীকে ছাঁটাই করেছে, যেখানে সিইও মার্ক জুকারবার্গ ২০২৩ সালকে "দক্ষতার বছর" বলে অভিহিত করেছেন।

ছাঁটাই সত্ত্বেও, মেটার স্টকের দাম এই বছর প্রায় ৬০% এর বেশি বেড়েছে। প্রতিষ্ঠানের সাম্প্রতিক আয় বাজারের প্রত্যাশার চেয়ে অনেক ভালো হয়েছে যা কৃত্রিম বুদ্ধিমত্তার উপর তাদের বিনিয়োগগুলো বাড়াতে সাহায্য করছে।


একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.