স্টোরি শেয়ার করার নতুন ফিচার আনছে ইনস্টাগ্রাম

স্টোরি শেয়ার করার নতুন ফিচার আনছে ইনস্টাগ্রাম

স্টোরি শেয়ার করার নতুন ফিচার আনছে ইনস্টাগ্রাম

ইনস্টাগ্রাম বিশ্বের অন্যতম জনপ্রিয় সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মগুলোর মধ্যে একটি। ব্যবহারকারীরা অবসর সময়ে ইনস্টাগ্রামে রিল দেখে সময় কাটান। আবার কন্টেন্ট ক্রিয়েটররা নিয়মিত নানান ছবি, ভিডিও শেয়ার করেন। এছাড়া ফেসবুক, ইউটিউবের মত এখন ইনস্টাগ্রাম ব্যবহার করে সারা বিশ্বে নানা ধরনের পণ্য বিক্রি হচ্ছে। 

আরও পড়ুনঃ ইনস্টাগ্রাম নিজেই তাদের নতুন কনটেন্ট ক্রিয়েটরদের ভিউ ও রিচ বাড়িয়ে দেবে

এবার কন্টেন্ট ক্রিয়েটরদের নতুন অভিজ্ঞতা হবে ইনস্টাগ্রামে স্টোরি দেয়ার ক্ষেত্রে। আপনার স্টোরি যেন আরও সুরক্ষিত থাকে সেজন্য মেটা মালিকানাধীন ইনস্টাগ্রাম নতুন ফিচার যুক্ত করেছে। নতুন ফিচার আসলে আপনার অনুমতি ছাড়া কেউ আপনার শেয়ার ইনস্টাগ্রাম স্টোরি দেখতে পারবে না।

জানা গেছে, রিভিল নামের একটি ফিচার এই ইনস্টাগ্রামে যুক্ত হতে যচ্ছে। যার মাধ্যমে স্টোরি আপলোড করেও লুকিয়ে রাখা যাবে ফলোয়ারদের কাছ থেকে। সেই স্টোরি দেখতে হলে ফলোয়ারকে ডিরেক্ট মেসেজ বা ডিএম করতে হবে। আপনি অনুমতি দিলে তবেই ফলোয়াররা সেই স্টোরিটি দেখতে পাবেন। অর্থাৎ আপনার শেয়ার করা স্টোরি কে দেখবে না দেখবে, তার নিয়ন্ত্রণ থাকবে সম্পূর্ণ আপনার হাতে।

স্টোরি তৈরি করার সময় প্রথমে ক্লিক করতে হবে স্টিকার আইকনে। সেখানেই খুঁজে পাবেন 'রিভিল' নামের নতুন একটি আইকন। রিভিল সিলেক্ট করে নিলে স্টোরিটি কোন বিষয়ক তা সেখানে উল্লেখ করতে পারবেন। যেন আপনার ব্লার স্টোরির আড়ালে কী লুকিয়ে রয়েছে, ফলোয়াররা তার একটা অনুমান বা আন্দাজ করতে পারেন। 

আরও পড়ুনঃ কীভাবে ইনস্টাগ্রাম স্টোরিতে ফ্রেম স্টিকার ও কাটআউট ব্যবহার করবেন?

ইউজাররা কীভাবে এই স্টোরি দেখতে পারবেন, তা জানা যাবে স্ক্রিনের বাঁদিকের নিচে থাকা একটি প্রিভিউ আইকনে ক্লিক করলে। আপনি নিজেও সেই প্রিভিউতে ক্লিক করে দেখে নিতে পারবেন ফলোয়ারদের কাছে আপনার স্টোরিটি কীভাবে দেখাবে। তবে স্টোরিটি দেখতে অবশ্যই ফলোয়ারদের ডিরেক্ট মেসেজ বা ডিএম করতে হবে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.