এখন চশমা দিয়ে ছবি পোস্ট করা যাবে ইনস্টাগ্রামে!

এখন চশমা দিয়ে ছবি পোস্ট করা যাবে ইনস্টাগ্রামে!  

এখন চশমা দিয়ে ছবি পোস্ট করা যাবে ইনস্টাগ্রামে!

মার্ক জাকারবার্গের প্রতিষ্ঠান মেটা গত বছর বিখ্যাত চশমা ব্র্যান্ড রে-ব্যানের সঙ্গে জুটি বেঁধে স্মার্ট চশমা লঞ্চ করে। এর পর থেকে এই চশমায় বিভিন্ন নতুন নতুন ফিচার সুবিধা আপডেট করা হচ্ছে। এসব ফিচারের মধ্যে এক ফিচার নতুন এনেছে রে-ব্যান, যার মাধ্যমে ব্যবহারকারীরা সরাসরি তাদের ইনস্টাগ্রাম স্টোরিতে ছবি পোস্ট করতে পারবেন।

আরও পড়ুনঃ ইনস্টাগ্রামের পাসওয়ার্ড ভুলে গেলে কীভাবে ফিরে পাবেন?

প্রযুক্তিবিষয়ক সাইট টেকক্রাঞ্চের প্রতিবেদনে বলে, ফিচারটি ব্যবহারের জন্য আপনার স্মার্ট গ্লাসকে ‘হেই মেটা, আমার সর্বশেষ ছবিটি ইনস্টাগ্রামে শেয়ার কর’, এমন কমান্ড দিলেই হবে। যদি ব্যবহারকারী তাৎক্ষণিক ছবি তুলে ইনস্টাগ্রাম স্টোরিতে পোস্ট করতে চান সেক্ষেত্রে ‘হেই মেটা, ইনস্টাগ্রামে একটি ছবি পোস্ট কর’ এমন নির্দেশ দিলেই ইনস্টাগ্রাম স্টোরিতে পোস্ট হয়ে যাবে। 

ব্যবহারকারী এই স্মার্ট গ্লাস দিয়ে অ্যামাজন মিউজিকে থাকা বিভিন্ন গানও শুনতে পারবেন। শুধু কমান্ড করতে হবে, ‘হেই মেটা, প্লে অ্যামাজন মিউজিক’। এরপর স্মার্ট গ্লাসের ওপেন-ইয়ার অডিও সিস্টেমে আপনার পছন্দের গান শুনতে পাবেন। এ ছাড়াও ব্যবহারকারীরা ডিভাইসের টাচ কন্ট্রোল অথবা নিজের কণ্ঠস্বর দিয়ে অডিও নিয়ন্ত্রণের সুবিধা পাবেন।

গত বছর মেটার লঞ্চ করা এই স্মার্ট চশমায় আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স বা এআই এর মত অ্যাডভান্সড টেকনোলজি যুক্ত করা হয়েছে। আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স বা এআই ক্ষমতাসম্পন্ন এই স্মার্টগ্লাস এর মধ্যে থাকা ক্যামেরা সেন্সর, এলইডি ইউনিট ও মাইক্রোফোন ব্যবহার করে পরিচালিত হয়। চশমার ভিতরে থাকা আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স বা এআই তার সহকারী ক্যামেরা এবং মাইক্রোফোনের সাহায্যে আশপাশের পরিস্থিতির বিশ্লেষণ করে এবং ক্যামেরাটি যা দেখে বা যা শুনে তার ওপরে ভিত্তি করেই তথ্য দিতে পারে।

স্ট্যান্ডার্ড লেন্স যুক্ত এই স্মার্ট চশমার দাম পড়বে ২৯৯ ডলার, বাংলাদেশি মুদ্রায়  যার দাম পড়ে ৩৩ হাজার টাকা। অন্যদিকে পোলারাইজড ও ট্রানজিশন লেন্স যুক্ত চশমার দাম যথাক্রমে ৩২৯ ডলার এবং ৩৭৯ ডলার। যা বাংলাদেশি মুদ্রায় যার দাম পড়ে যথাক্রমে সাড়ে ৩৬ হাজার ও ৪২ হাজার টাকা।

সুত্রঃ ইন্ডিপেন্ডেন্ট

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.