হোয়াটসঅ্যাপে ম্যাসেজের রিপ্লাই দেওয়া হবে এখন আরও সহজ

হোয়াটসঅ্যাপে ম্যাসেজের রিপ্লাই দেওয়া হবে এখন আরও সহজ

হোয়াটসঅ্যাপে ম্যাসেজের রিপ্লাই দেওয়া হবে এখন আরও সহজ

মেটা মালিকানাধীন জনপ্রিয় ইন্সট্যান্ট ম্যাসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ দিন দিন বদলে যাচ্ছে। হোয়াটসঅ্যাপ তাদের প্ল্যাটফর্মটিতে নানান পরিবর্তন আনতে চলেছে। এরই মধ্যে একাধিক নতুন ডিজাইন যুক্ত হয়েছে হোয়াটসঅ্যাপে। এবার চ্যাট ফিচারে পরিবর্তন আনছে প্ল্যাটফর্মটি।

আরও পড়ুনঃ কীভাবে একই মোবাইলে দুটি হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট ব্যবহার করবেন?

নতুন এই ফিচারের মাধ্যমে ব্যবহারকারীরা তাৎক্ষণিকভাবে প্রতিক্রিয়া বা রিপ্লাই দিতে এবং সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে শেয়ার করা ছবি এবং ভিডিওগুলোতে প্রতিক্রিয়া বা রিপ্লাই দিতে পারবে। এই নতুন ফিচারটি বর্তমানে পরীক্ষার পর্যায়ে রয়েছে।

এখন হোয়াটসঅ্যাপে চ্যাট করার সময় একটি ইমেজ বা ভিডিওতে প্রতিক্রিয়া বা রিপ্লাই দিতে জানানোর উপায় হলো এটিকে ডানদিকে সোয়াইপ করা বা এটিতে দীর্ঘক্ষণ ট্যাপ করে ধরে রাখা এবং প্রতিক্রিয়া বা রিপ্লাই বেছে নেওয়া। নতুন ফিচার চালু হলে চ্যাটের সময় কোনো মিডিয়া ফাইল দেখার সময় একটি ‘রিপ্লাই’ অপশন দেখা যাবে এবং ব্যবহারকারীরা সহজেই ফাইল থেকে সরাসরি প্রতিক্রিয়া বা রিপ্লাই দিতে পারবেন।

যদি ব্যবহারকারীরা শুধু একটি ইমোজির সঙ্গে প্রতিক্রিয়া বা রিপ্লাই দিতে চান তাহলে তারা কেবল ‘রিপ্লাই’ বারের ডান পাশে থাকা বৃত্তাকার ইমোটিকন আইকনে ক্লিক করে নিজেদের পছন্দের ইমোটিকনটি বেছে নিতে পারবেন।

নতুন ফিচারের প্রধান তিনটি সুবিধা হলো-

১। এটি ব্যবহারকারীদের বর্তমান স্ক্রিনে রেখেই ছবি বা ভিডিওতে দ্রুত রিপ্লাই করার সুযোগ দেয়।

২। পুরাতন চ্যাট এবং শেয়ার করা কনটেন্ট যেন হারিয়ে না যায় তা নিশ্চিত করে।

৩। এটি একটি মিডিয়া ফাইলকে দ্রুত দেখার জন্য অপ্রয়োজনীয় সময় নষ্ট করতে হয় না।

ওয়েবিটাইনফো জানিয়েছে, এই ফিচারটি বর্তমানে অ্যান্ড্রয়েড ২.২৩.২০.২০-এর বেটা ব্যবহারকারীদের জন্য উন্মুক্ত। এখনও এই ফিচারটি পরীক্ষার পর্যায়ে রয়েছে এবং খুব শিগগির সকল ব্যবহারকারীরা এই ফিচারের সুবিধা পাবেন।

সুত্রঃ জাগো নিউজ ২৪

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.