ম্যাসেজ পাঠিয়ে টিকটক অ্যাকাউন্ট হ্যাক করছে হ্যাকাররা

ম্যাসেজ পাঠিয়ে টিকটক অ্যাকাউন্ট হ্যাক করছে হ্যাকাররা

ম্যাসেজ পাঠিয়ে টিকটক অ্যাকাউন্ট হ্যাক করছে হ্যাকাররা

বর্তমান সময়ের অন্যতম জনপ্রিয় শর্ট ভিডিও প্ল্যাটফর্ম হচ্ছে টিকটক। বিশ্বব্যাপী শতকোটির বেশি ব্যবহারকারী রয়েছেন টিকটকে। ব্যবহারকারীদের সুবিধার জন্য একের পর এক নতুন ফিচার আনছে প্লাটফর্মটি। অনেকেই এখান থেকে বিভিন্ন ধরনের কনটেন্ট উপভোগ করে থাকেন। শুধু তা-ই নয়, ভিডিও দেখার পাশাপাশি এতে ম্যাসেজও পাঠানোর সুবিধাও আছে। আর সেই সুবিধাকে কাজে লাগিয়ে সাইবার অপরাধীরা ম্যালওয়্যারযুক্ত ম্যাসেজ পাঠিয়ে বিভিন্ন প্রতিষ্ঠান ও তারকাদের টিকটক অ্যাকাউন্ট হ্যাক করছে।

আরও পড়ুনঃ ব্যবহারকারীদের জন্য নিয়ম কঠিন করল টিকটক

ফোর্বসের এক প্রতিবেদনে জানিয়েছে, টিকটক অ্যাপের ত্রুটিকে কাজে লাগিয়ে এরই মধ্যে সনি, সিএনএন এর মতো প্রতিষ্ঠান ও প্যারিস হিলটনের মতো তারকার টিকটক অ্যাকাউন্ট হ্যাক করেছে সাইবার অপরাধীরা। ম্যাসেজে পাঠানো থাকা লিংকে ক্লিক না করলেও ম্যালওয়্যারটি ছড়িয়ে পড়ছে। অর্থাৎ বার্তাটি খুললেই ডিভাইসে ভাইরাসটি প্রবেশ করে টিকটক অ্যাকাউন্টের নিয়ন্ত্রণ নিয়ে নিচ্ছে হ্যাকাররা।

অ্যাকাউন্ট হ্যাকের বিষয়টি টিকটক স্বীকার করেছে, খুব কমসংখ্যক অ্যাকাউন্টই এই সাইবার হামলার শিকার হয়েছে। টিকটক আরও জানিয়েছে, বিভিন্ন প্রতিষ্ঠান ও তারকাকে লক্ষ্য করে চালানো এ সাইবার হামলা ঠেকাতে ইতিমধ্যেই পদক্ষেপ নিয়েছে। এছাড়া ভবিষ্যতে যেন এ ধরনের ঘটনার পুনরাবৃত্তি না ঘটে, সে বিষয়েও সতর্ক রয়েছে টিকটক।

বিভিন্ন প্রতিষ্ঠান ও জনপ্রিয় তারকাদের সামাজিক যোগাযোগ মাধ্যমের অ্যাকাউন্টে অনেক অনুসারী থাকে। তারকাদের অ্যাকাউন্ট হ্যাক করে সাইবার অপরাধীরা সাধারণত বিভিন্ন ধরনের ভুয়া বার্তা বা স্প্যাম পোস্ট করে থাকে। ফলে তারকাদের অ্যাকাউন্ট হ্যাক হলে উদ্বেগ তৈরি হয়। কিন্তু টিকটকে এখনও পর্যন্ত যেসব অ্যাকাউন্ট হ্যাক করা হয়েছে, সেগুলো থেকে কোনো পোস্ট করা হয়নি। তাই এই সাইবার হামলার উদ্দেশ্য সম্পর্কে বেশ কৌতূহল তৈরি হয়েছে প্রযুক্তিবিদদের কাছে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.