ফেসবুকে এআই চ্যাটবট কীভাবে ব্যবহার করবেন?

ফেসবুকে এআই চ্যাটবট কীভাবে ব্যবহার করবেন?

ফেসবুকে এআই চ্যাটবট কীভাবে ব্যবহার করবেন?

কৃত্রিম বুদ্ধিমত্তা বা এআই এরই মধ্যে প্রায় সব জায়গায় বিস্তার লাভ করেছে। ফেসবুক এই প্রতিযোগিতায় পিছিয়ে নেই। বিশ্বের অন্যতম জনপ্রিয় এআই চ্যাটবট মধ্যে একটি হল চ্যাটজিপিটি। এই চ্যাটবটের সঙ্গে পাল্লা দিয়ে অন্যরাও একে একে চ্যাটবট এনেছে। মেটা অনেকদিন আগেই তাদের নিজস্ব চ্যাটবট মেটা এআই এনেছে।

আরও পড়ুনঃ দূর থেকে কীভাবে অন্য ডিভাইসে ফেসবুক লগআউট করবেন?

মেটার বিভিন্ন প্ল্যাটফর্মে এরই মধ্যে যুক্ত হয়েছে মেটা এআই চ্যাটবট। এই চ্যাটবট এললামা ৩ লার্জ ল্যাঙ্গুয়েজ মডেল দিয়ে তৈরি। ব্যবহারকারীরা মেটার নতুন এআই রোবটের মাধ্যমে নানান কাজ করতে পারবেন। চ্যাটজিপিটি, জেমিনি এবং কোপাইলট-এর মতোই কাজ করবে মেটা এআই চ্যাটবট।

মেটার এআই দিয়ে কী কী কাজ করতে পারবেন?

নির্দিষ্ট কোনও রেস্তোরাঁ খুঁজতে সাহায্য করা, ট্রিপ প্ল্যানিং করে দেয়া, হোমওয়ার্ক করে দেওয়া-সহ নানাবিধ কাজ করানো যাবে মেটার এআই চ্যাটবট দিয়ে। এর পাশাপাশি মেসেজ লেখা, ই-মেইল লেখা, রেজ্যুমে বানিয়ে দেয়া, আর্টিকেল লেখা সহ আরও অনেক ক্ষেত্রে সাহায্য নিতে পারেন মেটা এআই চ্যাটবটের। এছাড়াও এআই দিয়ে ছবি তৈরি করা, খবরের সারসংক্ষেপ জানা এবং ব্যবসার জন্য নতুন নতুন আইডিয়া জেনারেট করার মতো কাজ করানো যাবে।

মেটার দাবি, মেটা এআই চ্যাটবট ব্যবহারকারীর দৈনন্দিন জীবনে যুক্ত হতে চলেছে। কারণ ব্যবহারকারীরা সারা দিনে মোবাইলে ফেসবুক, হোয়াটসঅ্যাপে সবচেয়ে বেশি ব্যবহার করেন। আর সেখানেই যুক্ত হবে চ্যাটবট অর্থাৎ আপনাকে আলাদা করে অন্য কোনো চ্যাটবট ব্যবহার করতে হবে না। চ্যাটজিপিটির ক্ষেত্রে ব্যবহারকারীকে ই-মেইল দিয়ে অ্যাকাউন্ট খুলতে হয় এবং আলাদা অ্যাপ ও ওয়েব ভিজিট করতে হয়।

ফেসবুকে এআই চ্যাটবট ব্যবহার করবেন যেভাবে 

ফেসবুকে সার্চ অপশনে যেতে হবে। সেখানেই থাকবে ‘আস্ক মেটা এআই এনিথিং’ অপশনটি। এতে ট্যাপ করলেই মেটার চ্যাটবট খুলে যাবে। ইনস্টাগ্রাম, হোয়াটসঅ্যাপ এবং মেসেঞ্জারেও সার্চ অপশনে এআই চ্যাটবট আসতে পারে। মেসেঞ্জারে কাউকে অভিনব কিছু পাঠাতে চাইলে অথবা ফেসবুকে এআই ছবি পোস্ট করতে চাইলে, আপনি মেটা এআই চ্যাটবটের সাহায্য নিতে পারেন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.