হোয়াটসঅ্যাপে ভিডিও কলের সময় ব্যবহার করা যাবে এআর ইফেক্ট

হোয়াটসঅ্যাপে ভিডিও কলের সময় ব্যবহার করা যাবে এআর ইফেক্ট

হোয়াটসঅ্যাপে ভিডিও কলের সময় ব্যবহার করা যাবে এআর ইফেক্ট

হোয়াটসঅ্যাপে অগমেন্টেড রিয়েলিটি বা এআর প্রযুক্তির ইফেক্ট ও ফিল্টার ব্যবহার করার সুবিধা আসছে। ব্যক্তিগত বা প্রাতিষ্ঠানিক প্রয়োজনে অনেকেই হোয়াটসঅ্যাপে নিয়মিত ভিডিও কল করেন। কিন্তু হঠাৎ বন্ধু বা পরিচিত কারো ভিডিও কল আসলে প্রস্তুতি না থাকায় চেহারা নিয়ে বেশ বিব্রত হন অনেকে। এ সমস্যা সমাধান দিতে হোয়াটসঅ্যাপ ভিডিও কলের সময় অগমেন্টেড রিয়েলিটি বা এআর প্রযুক্তির ইফেক্ট ও ফিল্টার ব্যবহারের সুযোগ চালু করতে যাচ্ছে। শিঘ্রই এ সুবিধা সকল অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য উন্মুক্ত করা হবে।

আরও পড়ুনঃ হোয়াটসঅ্যাপে ডিফল্টভাবে এইচডি ছবি ও ভিডিও পাঠানো যাবে

হোয়াটসঅ্যাপের বিভিন্ন সুবিধা নিয়ে কাজ করা ওয়েবসাইট ডব্লিউএবেটাইনফোর জানায়, হোয়াটসঅ্যাপের অ্যান্ড্রয়েড ২.২৪.১৩.১৪ বেটা সংস্করণ ব্যবহারকারীরা বর্তমানে ভিডিও কল করার সময় পরীক্ষামূলকভাবে এআর ইফেক্ট ও ফিল্টার ব্যবহার করতে পারছেন বলে জানা গেছে। নতুন এ সুবিধাকে কাজে লাগিয়ে ভিডিও কল চালু থাকা অবস্থায় বিভিন্ন ফিল্টার যেমন, ত্বককে মসৃণ করার পাশাপাশি কম আলোতেও উজ্জ্বল ছবি প্রদর্শন করা যাবে। ফলে ভিডিও কলের অপর প্রান্তে থাকা বন্ধু বা পরিচিত সুন্দর চেহারা দেখতে পারবেন।

সর্বপ্রথম ভিডিও কলে এআর প্রযুক্তির ইফেক্ট ও ফিল্টার যুক্ত হয় স্ন্যাপচ্যাটে। এরপর যুক্ত হয় অ্যাপলের ভিডিও কলিং অ্যাপ ফেসটাইম এবং মেটার মালিকানাধীন ইনস্টাগ্রামে। ব্যবহারকারীদের কাছে জনপ্রিয়তা পাওয়ায় এবার ভিডিও কল চলাকালীন সময় এআর ইফেক্ট ও ফিল্টার ব্যবহারের সুবিধা চালু করতে যাচ্ছে হোয়াটসঅ্যাপ। পর্যায়ক্রমে সকল ব্যবহারকারী এ সুবিধা ব্যবহার করতে পারবেন।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url

Pagination Loadmore [Setting]