হোয়াটসঅ্যাপের জন্য প্রোফাইল পিকচার বানিয়ে দেবে এআই

হোয়াটসঅ্যাপের জন্য প্রোফাইল পিকচার বানিয়ে দেবে এআই

হোয়াটসঅ্যাপের জন্য প্রোফাইল পিকচার বানিয়ে দেবে এআই

সামাজিক যোগাযোগমাধ্যমে প্রোফাইল পিকচার ব্যবহার করা বেশ গুরুত্বপূর্ণ একটি বিষয়। একটি সুন্দর প্রোফাইল পিকচার একজন ব্যবহারকারী সম্পর্কে অন্যে একজন একজন ব্যবহারকারীর দৃষ্টিভঙ্গি বদলে দিতে পারে। তবে অনেকের ভালো কোনো ছবি তোলা নাও থাকতো পারে। সেক্ষেত্রে নতুন একটি সুবিধা নিয়ে এসেছে হোয়াটসঅ্যাপ। কৃত্রিম বুদ্ধিমত্তা বা এআই প্রযুক্তি ব্যবহার করে সাধারণ একটা সেলফিকে আকর্ষণীয় প্রোফাইল পিকচার বানিয়ে দেওয়া হবে। 

আরও পড়ুনঃ স্বয়ংক্রিয়ভাবে চ্যাট অনুবাদ করবে হোয়াটসঅ্যাপ

হোয়াটসঅ্যাপের এ নতুন এআই ফিচার ব্যবহার করে সাধারণ একটি ছবি থেকে প্রোফাইল পিকচার তৈরির সুবিধা দিচ্ছে। এ জন্য হোয়াটসঅ্যাপে থাকা এআই চ্যাটবটকে নির্দেশনা বা প্রম্পট দিতে হয়। 

একজন হোয়াটসঅ্যাপ ব্যবহারকারী তার নিজের প্রোফাইল পিকচারটি কেমন দেখতে চান, তার একটি লিখিত বিবরণ দেবেন। সেই নির্দেশনা অনুযায়ী হোয়াটসঅ্যাপ বিভিন্ন ধরনের প্রোফাইল পিকচার তৈরি করে দেবে। 

নির্দেশনা বা প্রম্পটের জন্য হোয়াটসঅ্যাপে একটি এআই টুলের সঙ্গে সরাসরি চ্যাট অথবা মেসেজেও এটি উল্লেখ করা যাবে। এরপর ছবি তৈরি হয়ে গেলে প্রোফাইল পিকচার হিসাবে ব্যবহার করা যাবে। হোয়াটসঅ্যাপের নতুন এআই ফিচার দিয়ে নিজের ইচ্ছা মতো প্রোফাইল পিকচার বানানো সম্ভব হবে। এটি সাধারন সেলফির বাইরে একটি সৃজনশীল প্রোফাইল পিকচার বানিয়ে দেবে। 

মেটা মালিকানাধীন হোয়াটসঅ্যাপ জানিয়েছে, যারা নিজেদের ব্যক্তিগত গোপনীয়তা রক্ষার ব্যাপারে সচেতন তাদের জন্য নতুন এই ফিচারটি কাজে লাগবে। এআইয়ের সহায়তায় তৈরি প্রোফাইল পিকচারে ব্যবহারকারীর ব্যক্তিগত নিরাপত্তা বৃদ্ধি পাবে।

বর্তমানে নির্দিষ্ট কিছু ব্যবহারকারীরা এই ফিচার ব্যবহার করতে পারছেন। পরবর্তীতে সকল হোয়াটসঅ্যাপ ব্যবহারকারী এর সুবিধাটি পাবে বলে জানিয়েছে মেটা।


সুত্রঃ ইন্ডিপেন্ডেন্ট টিভি

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.