ফেসবুক, ইনস্টাগ্রাম ও হোয়াটসঅ্যাপে যুক্ত হচ্ছে সাবস্ক্রিপশন সুবিধা

ফেসবুক, ইনস্টাগ্রাম ও হোয়াটসঅ্যাপে যুক্ত হচ্ছে সাবস্ক্রিপশন সুবিধা

ফেসবুক, ইনস্টাগ্রাম ও হোয়াটসঅ্যাপে যুক্ত হচ্ছে সাবস্ক্রিপশন সুবিধা

বিশ্বের অন্যতম জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক, ইনস্টাগ্রাম ও হোয়াটসঅ্যাপ। মেটা মালিকানাধীন এই সামাজিক যোগাযোগ মাধ্যমগুলো তাদের ব্যবহারকারীদের কথা চিন্তা করে একের পর এক নতুন নতুন সুবিধা নিয়ে হাজির হয়। এরই ধারাবাহিকতায় এবার যুক্ত হচ্ছে সাবস্ক্রিপশন সুবিধা।

আরও পড়ুনঃ সামাজিক যোগাযোগমাধ্যম কবে চালু হচ্ছে?

নতুন এ সুবিধা ব্যবহার করে ব্যবসায়ীরা তাদের নিজেদের প্রয়োজন অনুসারে সবচেয়ে উপযুক্ত বিকল্পগুলো বেছে নিতে পারেন। এমনকি এর সাহায্যে কোনো সামাজিক যোগাযোগ মাধ্যম অ্যাকাউন্ট ভুয়া কিনা তা সহজেই সনাক্ত করা যাবে।

সম্প্রতি ফেসবুক এবং ইনস্টাগ্রাম ভারতে ব্যবসায়ীদের জন্য সাবস্ক্রিপশন প্ল্যান সম্প্রসারণের কথা ঘোষণা করেছে মেটা। গত বছর ব্যবসার জন্য ছোট পরীক্ষা দিয়ে এই সুবিধাটি চালু করেছে কোম্পানিটি। মূলত কীভাবে সবচেয়ে মূল্যবান সাবস্ক্রিপশন অফার করতে পারে তা জানাতেই মেটা এই পদক্ষেপ নিয়েছিল।

চলিত বছরের শুরুর দিকে মেটা প্রাথমিকভাবে একটি সাবস্ক্রিপশন প্ল্যান থেকে চারটি সাবস্ক্রিপশন প্ল্যানে সম্প্রসারণের কথা ঘোষণা করেছিল। গত মাসে প্রতিষ্ঠানটির সম্মেলনে ঘোষণা দিয়েছিল যে হোয়াটসঅ্যাপের ক্ষেত্রেও এই সুবিধা চালু করবে মেটা। মেটা ভেরিফাইড ব্যাজ কেনার মাধ্যমে মেটা অ্যাপসগুলোতে বিশ্বাসযোগ্যতা বৃদ্ধি পাবে। সাথে সাথে তাদের ব্র্যান্ড ভেল্যু বাড়াতে নতুন একটি উপায় হিসাবে কাজ করবে।

ভারতে সাবস্ক্রিপশন প্ল্যানগুলো এই সময় শুধুমাত্র আইওএস বা অ্যানড্রয়েড ডিভাইসের মাধ্যমে ফেসবুক, ইন্সটাগ্রাম বা হোয়াটসঅ্যাপে ব্যবসার প্রচারণার জন্য চালু করা হয়েছে। সেই সঙ্গে ফেসবুক, ইনস্টাগ্রাম বা হোয়াটসঅ্যাপের জন্য মেটা ভেরিফায়েড ব্যাজ কেনার অথবা ফেসবুক এবং ইনস্টাগ্রামের জন্য একই সুবিধা কেনারও বিকল্প রয়েছে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.