হোয়াটসঅ্যাপে চালু হচ্ছে এআই স্টুডিও সুবিধা

হোয়াটসঅ্যাপে চালু হচ্ছে এআই স্টুডিও সুবিধা

হোয়াটসঅ্যাপে চালু হচ্ছে এআই স্টুডিও সুবিধা

ব্যবহারকারীদের বিভিন্ন চ্যাটবটের মাধ্যমে স্বয়ংক্রিয়ভাবে কাজ করার সুযোগ দিতে হোয়াটসঅ্যাপ তাদের নতুন এআই স্টুডিও সুবিধা চালু করতে যাচ্ছে। অ্যান্ড্রয়েড ও আইওএস অপারেটিং সিস্টেমে এআই স্টুডিও সুবিধা পাওয়া যাবে। এ সুবিধা চালু হলে ব্যবহারকারীরা হোয়াটসঅ্যাপের বিভিন্ন সুবিধা এআই চ্যাটবটের মাধ্যমে স্বয়ংক্রিয়ভাবে করতে পারবেন। বর্তমানে নির্দিষ্ট কিছু হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা ওপর এ সুবিধার ব্যবহার করতে পারছে এবং শিগগিরই এটি সবার জন্য উন্মুক্ত করা হবে।

আরও পড়ুনঃ স্বয়ংক্রিয়ভাবে চ্যাট অনুবাদ করবে হোয়াটসঅ্যাপ

এআই স্টুডিওতে ব্যবহারকারী কাজের ধরন অনুযায়ী বিভিন্ন চ্যাটবট পাওয়া যাবে। ফলে ব্যবহারকারী তাদের প্রয়োজন অনুযায়ী চ্যাটবট নির্বাচন করে বিভিন্ন প্রম্পট লিখতে পারবেন। ব্যবহারকারীদের নির্দেশনা অনুযায়ী হোয়াটসঅ্যাপে বার্তা পাঠানো, স্বয়ংক্রিয়ভাবে তার উত্তর দেওয়ার পাশাপাশি বিভিন্ন ধরনের কাজও করে দেবে চ্যাটবট।

জানা গেছে, মেটার মালিকানাধীন হোয়াটসঅ্যাপে যেকোনো ব্যক্তি বা প্রতিষ্ঠানের তৈরি চ্যাটবটও এই এআই স্টুডিওতে পাওয়া যাবে। ফলে ব্যবহারকারীরা সহজেই নিজেদের পছন্দমতো চ্যাটবট বাছাই করে নিতে পারবেন। হোয়াটসঅ্যাপে এআই স্টুডিও নামে একটি আলাদা বিভাগ যুক্ত হবে। এই বিভাগে প্রবেশ করলে বিভাগ অনুযায়ী বিভিন্ন এআই চ্যাটবট দেখতে পাওয়া যাবে।

এআই স্টুডিওতে থাকা এআই চ্যাটবটের সঙ্গে আদান-প্রদান করা ব্যবহারকারীদের সব তথ্য ‘কনফিডেনশিয়াল’ হিসেবে বিবেচনা করা হবে এবং আদান-প্রদান করা সকল বার্তা এনক্রিপটেড থাকবে। ফলে অন্যান্য বার্তার মতো চ্যাটবটের সঙ্গে আদান-প্রদান করা তথ্যও হোয়াটসঅ্যাপে সুরক্ষিত থাকবে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.