৭১ লাখ ভিডিও ডিলিট করেছে টিকটক, আপনার ভিডিওগুলো হয়নি তো?

৭১ লাখ ভিডিও ডিলিট করেছে টিকটক, আপনার ভিডিওগুলো হয়নি তো?

৭১ লাখ ভিডিও ডিলিট করেছে টিকটক, আপনার ভিডিওগুলো হয়নি তো?

কমিউনিটি গাইডলাইন লঙ্ঘনের কারণে চলতি বছর বাংলাদেশের ৭১ লাখ ৭১ হাজার ৮৩২টি ভিডিও অপসারণ করেছে টিকটক। যেখানে ভিডিও পোস্ট করার ২৪ ঘণ্টার মধ্যে ৯৪.০ শতাংশ ভিডিও সরিয়ে নেয়া হয় এবং সক্রিয়ভাবে অপসারণের হার ছিল প্রায় ৯৯.৪ শতাংশ। আপনার ভিডিওগুলো হয়নি তো?

এছাড়া ১৩ বছরের কম বয়সী ব্যাবহারকারী হওয়ার সন্দেহে গোটা বিশ্বে মোট ২ কোটি ১৬ লাখ ৩৯ হাজার ৪১৪টি অ্যাকাউন্ট সরানো হয়েছে।

আরও পড়ুনঃ টিকটক ডাউনলোড করব কিভাবে?

সম্প্রতি টিকটক কমিউনিটি গাইডলাইনস এনফোর্সমেন্ট রিপোর্টে এসব তথ্য জানিয়েছে। যেখানে বলা হয়, ২০২৪ সালে বিশ্বজুড়ে মোট ১৬ কোটি ৬৯ লাখ ৯৭ হাজার ৩০৭টি ভিডিও সরিয়েছে টিকটক। যার হার দাড়ায় প্ল্যাটফর্মে আপলোড করা সকল ভিডিওর প্রায় ০.৯ শতাংশ। 

এর মধ্যে স্বয়ংক্রিয়ভাবে সনাক্তকরণ প্রযুক্তির মাধ্যমে চিহ্নিত করে ১২ কোটি ৯৩ লাখ ৩৫ হাজার ৭৯৩টি ভিডিও অপসারণ করা হয়েছে। অন্যদিকে যাচাই-বাছাই করে ৬০ লাখ ৪২ হাজার ২৮৭টি ভিডিও আবার প্ল্যাটফর্মে পুনরায় রাখা হয়েছে।

স্বচ্ছতা বাড়াতে এবার টিকটক প্রথমবারের মতো কমেন্টের সেফটি টুলসগুলো ব্যবহার করে মুছে ফেলা এবং ফিল্টার করা কমেন্টের সংখ্যা প্রকাশ করেছে। টিকটক কমেন্টের সেফটি টুলসের মাধ্যমে এই তিন মাসে ৯৭ কোটি ৬৪ লাখ ৭৯ হাজার ৯৪৬টি কমেন্ট মুছে ফেলেছে এবং ফিল্টার করেছে, যার হার দাড়ায় পোস্ট করা সকল কমেন্টের ১.৬ শতাংশ। 

এছাড়া এই সেফটি টুলস ব্যবহার করে প্ল্যাটফর্মের ক্রিয়েটররা ৩৩৮ কোটি ১৬ লাখ ৪৬ হাজার ৭২২টি কমেন্ট ফিল্টার অথবা মুছে ফেলেছে। এটি টিকটকের কমিউনিটির মান বজায় রাখার জন্য সক্রিয় প্রচেষ্টাকে প্রকাশ করে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.