ফোন বদলানোর পর কীভাবে হোয়াটসঅ্যাপের ডেটা সংরক্ষণ করবেন?

ফোন বদলানোর পর কীভাবে হোয়াটসঅ্যাপের ডেটা সংরক্ষণ করবেন?

ফোন বদলানোর পর কীভাবে হোয়াটসঅ্যাপের ডেটা সংরক্ষণ করবেন?

স্মার্টফোন পরিবর্তন করলে, অনেকেই চিন্তিত হন যে তাদের গুরুত্বপূর্ণ ফোনের ডেটা হারিয়ে যেতে পারে। বিশেষ করে হোয়াটসঅ্যাপ-এর ক্ষেত্রে এই চিন্তা বেশি। এই চিন্তা থেকে মুক্তি দিতে হোয়াটসঅ্যাপ নতুন ফিচার আনতে চলেছে। আসলে, হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের জন্য একটি নতুন ফিচার নিয়ে কাজ করছে, যার সাহায্যে পুরনো ফোন থেকে চ্যাট হিস্ট্রি খুব সহজে ট্রান্সফার করা যাবে।

আরও পড়ুনঃ কীভাবে হোয়াটসঅ্যাপ পোল ব্যবহার করবেন?

হোয়াটসঅ্যাপের নতুন ফিচার খুব শীঘ্রই চালু হতে যাচ্ছে। এই ফিচারটি বর্তমানে পরীক্ষা নিরীক্ষার পর্যায়ে রয়েছে। বর্তমানে এটি গুগল প্লে বিটা প্রোগ্রামের জন্য চালু করা হয়েছে। হোয়াটসঅ্যাপ বিটা অ্যান্ড্রয়েড ২.২৩.৯.১৯ আপডেট অনুসারে, চ্যাট ট্রান্সফার ফিচার গুগল ড্রাইভ ছাড়াই স্থানান্তর করা যেতে পারে। এই ফিচারটিতে, আপনি অ্যাপ সেটিংসে গিয়ে এবং একটি কিউআর কোড স্ক্যান করে সহজেই চ্যাট হিস্ট্রি অ্যান্ড্রয়েড ডিভাইসে স্থানান্তর করতে পারবেন। এতে ব্যবহারকারীদের গুগল ড্রাইভ থেকে আর ম্যানুয়াল উপায়ে ব্যাকআপ করার প্রয়োজন হবে না। হোয়াটসঅ্যাপ এই নতুন ফিচারটি সম্পর্কে একটি স্ক্রিনশট শেয়ার করেছে।

কিউআর স্ক্যানের মাধ্যমে এই কাজটি করা যাবে, স্ক্রিনশট অনুযায়ী, হোয়াটসঅ্যাপ সেটিংসে গিয়ে কিউআর কোড অ্যাক্সেস করা যাবে। এরপর এটা স্ক্যান করতে হবে। স্ক্যান করার পর নিচের দিকে দুটি অপশন Continue এবং Not Now পাওয়া যাবে।

হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা খুব শীঘ্রই নতুন আরও কিছু ফিচার পেতে চলেছেন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.